অবৈধভাবে মা ইলিশ ধরায় জেলেকে ১ বছরের কারাদণ্ড

  • 1
    Share


নিজস্ব প্রতিবেদক:

নলছিটির সুগন্ধা নদীতে অবৈধভাবে মা ইলিশ ধরায় একজন জেলেকে মৎস্য সংরক্ষণ আইনের এক বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার ( ২৩ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সাখাওয়াত হোসেন’র নেতৃত্বে দিনভর এ অভিযান পরিচালনা করে একজনকে ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয় ।

সাজা প্রাপ্ত রিপন হাওলাদার (৩০) উপজেলার দপদপিয়া এলাকার বাসিন্দা।

অভিযান চলাকালে ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট ও ৫ কেজি মাছ এতিমের মাঝে বিতরন করা হয়। এ সময় উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা ইলিয়াস হোসেন, নলছিটি থানার এসআই আবু হানিফ,এএসআই শাহ আলম,উপজেলা নির্বাহী অফিসারের নাজির নাজিম উদ্দিন খান, কম্পিউটার অপারেটর এমএ কাইয়ুম উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ সাখাওয়াত হোসেন জানান,সুগন্ধা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ১ জনকে আটক করা হয়। পরে ঐ জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় ।উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোরভাবে অভিযান পরিচালনা করতে আছি। সুগন্ধা নদীতে মা ইলিশ ধরতে দেওয়া যাবে না। বাকী যে কদিন আছে সুগন্ধা নদীতে নৌকা ও জেলে মুক্ত রাখবো।


  • 1
    Share

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]