আইপিএল জুয়া ঠেকাতে ফেনীতে ক্যাবল নেটওয়ার্ক বন্ধ


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন সময়ে হাটেঘাটে যুবকদের জুয়া রোধে ফেনীর পরশুরামে ক্যাবল নেটওয়ার্ক (ডিস) বন্ধের ঘোষণা দিয়েছেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।

তার এ ঘোষণা অভিভাবকসহ সচেতন মহলে ব‍্যাপক প্রশংসা কুড়িয়েছে। তবে, সাধারণ দর্শক ও ক্রীড়ামোদী অনেকে নেতিবাচক মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

জানা গেছে, আইপিএল খেলা দেখার জন্য শহর ও গ্রামাঞ্চলের হাট-বাজারের চায়ের দোকানে, হোটেল-রেস্তোরায় বিভিন্ন বয়সের ও শ্রেণি-পেশার মানুষ ভীড় জমান। প্রতিবারের মতো আইপিএল চলাকালীন সময়ে জুয়ার মহোৎসব থামাতে এবার খেলা চলাকালে পৌরসভা ও উপজেলার ৩ ইউনিয়নে ক্যাবল নেটওয়ার্ক (ডিস) বন্ধের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন সাজেল চৌধুরী।

মেয়র নিজাম উদ্দিন সাজেল যুগান্তরকে জানান, খেলার সময় কিশোর-যুবকরা যাতে বাসা-বাড়ির বাইরে বের না হয় তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি ডিস সংযোগ বন্ধ রাখা হবে। এছাড়া প্রতিটি এলাকায় আড্ডা ঠেকাতে টিম করে দেয়া হয়েছে। তারা খেলা চলাকালীন সময় তদারকিতে থাকবেন।

পরশুরাম মডেল থানার ওসি মো: শওকত হোসেন জানান, জুয়ার বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেলে পুলিশ অভিযান পরিচালনা করবে।

এদিকে, পৌর মেয়রের এ সিদ্ধান্ত নিয়ে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক মন্তব্য করছেন।

তাদের মতে, ডিস লাইন বন্ধ করে দেয়া হলে বাসা-বাড়িতে সাধারণ দর্শকরা অন্য অনুষ্ঠান থেকে বঞ্চিত হবেন। জুয়াড়িদের জন্য ক্রীড়ামোদীরা খেলা দেখা থেকে বঞ্চিত করাহওয়া অযৌক্তিক বলে তারা মন্তব্য করেন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]