আকস্মিক ঝড়ে চরফ্যাশনে ৫৫ ঘর বিধ্বস্ত


ভোলা: আকস্মিক ঝড়ে ভোলার চরফ্যাশন উপজেলার দু’টি গ্রামের অন্তত ৫৫টি ঘর বিধ্বস্ত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান।

রোববার (২০ সেপ্টম্বর) ভোরে উপজেলার আসলামপুর ও মাদ্রাজ গ্রামের ওপর দিয়ে এ ঝড় বয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত বেশিরভাগ পরিবার খোলা আকাশের নিচে রয়েছে।

এছাড়া ঝড়ে শতাধিক গাছ ভেঙে পড়ায় বেতুয়া সড়কে সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। পরে স্থানীয়দের সহযোগিতায় প্রশাসনের লোকজন গাছ কেটে সড়ক পরিষ্কার করার পর দুপুর থেকে আবার যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ক্ষতিগ্রস্ত এলাকা দু’টি পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় শুকনো খাবার দেওয়া হয়েছে। তালিকা তৈরির পর তাদের সহযোগিতা করা হবে। তবে প্রাথমিকভাবে দু’টি এলাকার ৫৫ থেকে ৬০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানতে পেরেছি।

স্থানীয়রা জানান, ভোরের দিকে হঠাৎ করে ঝড়ো বাতাস শুরু হয়। একপর্যায়ে আকস্মিকভাবে প্রচণ্ড ঝড়ে মুহূর্তের মধ্যে দু’টি গ্রামের অন্তত ৫৫টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]