আকাশসীমা খুলে দিতে শর্ত দিয়েছে পাকিস্তান


ভারতীয় বিমানের জন্য নিজেদের আকাশসীমা খুলে দিতে শর্ত দিয়েছে পাকিস্তান। দিল্লি যুদ্ধের মানসিকতা থেকে সরে না এলে ভারতীয় বিমানের জন্য পাকিস্তান আকাশসীমা খুলবে না বলে সাফ জানিয়ে দিলেন দেশটির বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব শাহরুখ নুসরাত।

শুক্রবার নুসরাত সংসদীয় কমিটিকে বলেন, বারবারই আমাদের আকাশসীমা খুলে দেওয়ার কথা বলছে ভারত। এ নিয়ে আমরা আমাদের অবস্থান জানিয়ে দিয়েছি। ফরওয়ার্ড পোস্ট থেকে যুদ্ধ বিমানগুলোকে আগে সরাতে হবে ভারতকে। তার পরই আকাশসীমা খোলার কথা ভাববে পাকিস্তান।

উল্লেখ্য, ২৬ ফেব্রুয়ারি বালাকোটে বিমান বাহিনীর অভিযানের পরই নিজেদের আকাশাসীমা ভারতের জন্য বন্ধ করে দেয় পাকিস্তান। এর পরই পাকিস্তানের ওপর দিয়ে যাওয়া বিমানগুলোর রুট বদলে দেওয়া হয়। এতে, ভারতীয় বিমান সংস্থাগুলোর অনেকটাই ক্ষতি হচ্ছে।
নুসরাাত এদিন আরও বলেন, পাকিস্তানের বিমানের জন্য তাদের আকাশসীমা খুলে দিয়েছে বলে দিল্লি যা বলছে তা ঠিক নয়। পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতীয় আকাশসীমা বন্ধ হয়ে যাওয়ার পর মালয়েশিয়া থেকে পাকিস্তানি বিমান বাতিল করা হয়েছে। তখন থেকেই বন্ধ রয়েছে পাকিস্তান আন্তর্জাতিক এযারলাইন্সের বিমান চলাচল।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।