আগামীকাল বরিশালের ১১ উপজেলায় ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু


আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) থেকে বরিশালে ভোটার তালিকার হালনাগাদের কাজ শুরু হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন অফিস। ২১ দিন হালনাগাত তথ্য সংগ্রহের পর শেষ হবে ১৩ মে। আর ২৫ মে থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলবে রেজিস্ট্রেশন কার্যক্রম।

বরিশাল বিভাগের ৬ জেলার মোট ১১ উপজেলায় একযোগে শুরু হচ্ছে এই কার্যক্রম। উপজেলাগুলো হলো, বরিশাল অঞ্চলের বরগুনা সদর, পটুয়াখালী সদর ও গলাচিপা, ভোলা সদর ও মনপুরা, বরিশাল সদর, আগৈলঝাড়া ও গৌরনদী, ঝালকাঠি সদর এবং পিরোজপুর সদর ও নেছারাবাদ।

এদিকে নারী ও পুরুষের পাশাপাশি তৃতীয় লিঙ্গের হিজড়া পরিচয়েও ভোটার সুযোগ করে দিয়েছে নির্বাচন কমিশন।তবে বরিশালে ভোটার হালনাগাদ কাজের উদ্বোধনে কােন কমিশনার থাকছেন না বলেও নিশ্চিত হওয়া গেছে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এ রকম নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এর মধ্যে যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। যাদের বয়স এখনো ১৮ বছর পূর্ণ হয়নি, তাদের বয়স ১৮ বছর পূর্ণ হলে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়ে যাবে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।