আত্রাইয়ে পুকুরে বিশ দিয়ে পনের লাখ টাকার মাছ নিধন


আত্রাই প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে দুটি পুকুরে বিশ দিয়ে প্রায় পনের লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। রোববার রাতে কোন এক সময় উপজেলার পাইকড়া গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার সকালে মাছ মরে ভাঁসতে দেখে প্রতিবেশিরা সমিতির লোককে খবর দিলে তারা থানায় খবর দেয়।

পুকুর লিজকৃত সমিতি সূত্রে জানাযায়, দুটির মধ্যে একটি সরকারী পুকুর তিন বছর মেয়াদে ১০ লাখ টাকায় এবং অপরটি মালিকানা ৫ লাখ টাকায় ইজারা নেয় পাইকড়া মৎস্যজীবি সমিতি। পুকুর লিজ নিতে না পেরে স্থানীয় কিছু প্রভাবশালী মহল তাদের স্বার্থ সিদ্ধিতে ব্যাহত হওয়ায় গত বছর মাছ বিক্রির উপযোগী হলে রাতের আঁধারে বিষ দেয় তারা। অনুরুপভাবে এবারের ব্যাপক বন্যায় ভেঁসে যাওয়ার থেকে কোনমতে মাছ রক্ষা করতে পারলেও দুর্বৃত্তের হাত হতে বাঁচাতে পাড়লো না পুকুরের মাছ। রাতের আঁধারে পুকুরে বিশ দিয়ে লক্ষ লক্ষ টাকার ক্ষতি করেছে তারা।

সমিতির সভাপতি শ্রীপদ প্রাং জানান, আমরা গরীব মানুষ খোলা জলাশয়ে মাছ মেরে এবং সমিতির মাধ্যমে পুকুর লিজ নিয়ে জীবিকা নির্বাহ করি। শত্রুতা মূলক পুকুরে বিশ দিয়ে আমাদের পথে বসিয়ে দিলেন। আমরা কোথায় যাব কি খেয়ে বাঁচবো।

আত্রাই থানা ওসি মোসলেম উদ্দিন বলেন, খবর পেয়ে লোক পাঠিয়ে খবর নিচ্ছি। অভিযোগ পেলে আইনগত সার্বিক সহযোগিতা দেওয়া হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]