আদালতে স্বাক্ষ্য না দেওয়ায় পুলিশের এসআই’র দণ্ড


প্রায় দুই বছরেও আদালতে মামলার স্বাক্ষ্য না দেওয়ায় সিলেট কোতোয়ালী থানার এক উপ-পরিদর্শককে (এসআই) অর্থদণ্ড ও অনাদায়ে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গত সোমবার মুখ্য মহানগর হাকিম আবুল কাশেম এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত এসআই নূরে আলম বর্তমানে কোতোয়ালী থানার লামাবাজার ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে আছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালে সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানায় দায়িত্বরত ছিলেন এসআই নূরে আলম। ওই সময় তিনি একটি মামলার তদন্তের দায়িত্ব পান। কিন্তু গত দুই বছরেও বারবার নোটিশ দেওয়ার পরও তিনি ওই মামলার স্বাক্ষ্য দিতে আদালতে আসেননি।

গত সোমবার ধার্য্য তারিখেও তিনি আদালতে স্বাক্ষ্য দিতে না আসায় বিচারক তাকে ২৫০ টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেছেন। এ আদেশ সিলেট মেট্রোপলিটন পুলিশ সদর দফতরেও পাঠানো হয়েছে।

এ রায়ের ব্যাপারে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন এসআই নুরে আলম। তিনি বলেন, অন্য একটি মামলার কাজে গত সোমবার তিনি হবিগঞ্জে ছিলেন। আজ মঙ্গলবার তিনি সিলেট এসেছেন। এখন আদালতে খোঁজ নিয়ে দেখবেন।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।