আবৃত্তিশিল্পী কামরুল হাসান মঞ্জু আর নেই


দেশের অন্যতম আবৃত্তিশিল্পী ও গণমাধ্যম বিষয়ক উন্নয়ন সংস্থা ম্যাস-লাইন মিডিয়া সেন্টার-এম‌এমসি’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক কামরুল হাসান মঞ্জু মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন….)।

খবরটি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন আবৃত্তিশিল্পী ও চ্যানেল আইয়ের জেষ্ঠ্য বার্তা সম্পাদক মীর মাসরুর জামান রনি।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে কামরুল হাসান মঞ্জুর হার্ট অ্যাটাক হলে বসুন্ধরার নিজ বাসায় চিকিৎসক ডেকে আনা হয়। পরে চিকিৎসকের পরামর্শে দ্রুত আশিয়ান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর দেশের প্রখ্যাত এই আবৃত্তিশিল্পী মৃত্যু বরণ করেন।
বিজ্ঞাপন

আশি-নব্বই দশকে কামরুল হাসান মঞ্জুর হাত ধরেই বাংলাদেশে আবৃত্তিশিল্পীর বিকাশ ঘটে। জীবনানন্দ দাশ, শক্তি চট্টোপাধ্যায়, জয় গোস্বামী, সুভাস মুখার্জী থেকে শুরু করে সৈয়দ শামসুল হক, শামসুর রাহমান, নির্মলেন্দু গুণের মতো বিখ্যাত কবিদের কবিতা তাঁর কণ্ঠেই তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয়তা লাভ করে।

কামরুল হাসান মঞ্জুর জন্ম ১৯৫৬ সালের ১০ই জানুয়ারি ফরিদপুরে। বর্তমানে তাঁদের পারিবারিক নিবাস যশোরে।

মীর মাসরুর জামান রনি জানান, শুক্রবার রাত ১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার টেনামেন্ট টু’র বাসায় তাঁর প্রথম নামাজে জানাজা শেষে মরদেহ দাফনের জন্য যশোরে নিয়ে যাওয়া হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]