আম্পানের অগ্রভাগের তান্ডবে তছনছ খুলনা

  • 97
    Shares

খুলনা : খুলনার আনাচে কানাচে সবখানেই তাণ্ডব চিহ্ন রেখে গেছে ঘূর্ণিঝড় আম্পান। জেলায় কোন হতাহতের খবর না পাওয়া গেলেও বিভিন্ন স্থানেই গাছ ও ঘরবাড়ি উপড়ে যাওয়ার চিত্র দেখা গেছে।ক্ষয়ক্ষতি হয়েছে বিস্তর। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সুন্দরবনের ভারতীয় অংশে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় আম্পান। তার কিছুক্ষণ পরেই এর একটি অংশ আঘাত হানে খুলনা জেলাতেও। রাতভর চলে তাণ্ডব।

ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় উপকূলীয় এলাকা। কয়রা উপজেলার ১১টি জায়গায় বাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করেছে। কয়রা সদর, উত্তর বেদকাশি, দক্ষিণ বেদকাশি ও মহারাজপুর ইউনিয়নের ১৫টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

খুলনা আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার রাত সোয়া ৯টার দিকে খুলনায় আঘাত শুরু করে। আম্পানের প্রভাবে খুলনায় ৮০ থেকে ৯০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে গেছে।

খুলনা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দার বলেন, অনেক ঘর-বাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। কয়রায় বেড়িবাঁধ ভেঙেছে। তালিকা তৈরির কাজ চলছে। বিকেল নাগাদ ক্ষয়ক্ষতির পরিসংখ্যান জানা যাবে।

কয়রা উপজেলা নির্বাহী অফিসার শিমুর কুমার সাহা বলেন, কয়রার কপোতাক্ষ ও শাকবাড়িয়া নদীর পানি স্বাভাবিকের চেয়ে চার থেকে পাঁচ ফুট বৃদ্ধি পায়। বাতাসের তীব্রতাও ছিল বেশি। ফলে বেড়িবাঁধ উপচে ও ১১টি স্থানে বাঁধ ভেঙ্গে এলাকায় লবণ পানি প্রবেশ করেছে।

বিটি/ডেস্ক/বনিক বার্তা


  • 97
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]