ইউএনওকে প্রাণনাশের হুমকি, যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা


সরকারি প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্যগুদামে ধান সরবরাহে প্রভাব বিস্তারে বাধা দেওয়ায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) সাথে অশালীন আচরণ ও তাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার বিরুদ্ধে।

এ ঘটনায় ইউএনও এস এম সাইফুর রহমান বাদী হয়ে রেজাসহ ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম।

মামলার আসামিরা হলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজা, পৌর শ্রমিক লীগের সভাপতি আরমান, কলেজ ছাত্রলীগের সহসভাপতি রিয়াদ, যুবলীগ নেতা রিপন, সাইফুল, জহুরুল এবং সোহাগ।

মামলার বিবরণে বাদী উল্লেখ করেছেন, ‘সরকারি বিভিন্ন প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্যগুদামে ধান সরবরাহে প্রভাব বিস্তারে বাধা দেওয়ায় বুধবার (২২ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সাজ্জাদুল হক রেজাসহ ২০-২৫ জনের একটি সংঘবদ্ধ দল উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের কক্ষে অবস্থান নিয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তারা পুরো দপ্তরে আতঙ্কজনক পরিবেশ সৃষ্টি করে আমাকে প্রাণনাশের হুমকি দেয়। এতে আমরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।’

এদিকে বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বোরো ধান ক্রয়-সংক্রান্ত মনিটরিং কমিটির বিশেষ সভায় ঘটনাটি উল্লেখ করেন ইউএনও এস এম সাইফুর রহমান। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজা তার নিজের তালিকায় ধান সংগ্রহের জন্য প্রাণনাশের হুমকি দিয়েছেন।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, ধান ক্রয়ে দলীয় লোকেরাই সিন্ডিকেট করছে। এর থেকে বেরিয়ে এসে প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে।

শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান ইউএনওর সাথে অশালীন আচরণের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন এবং ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানান।

এ বিষয়ে জানতে বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]