ইন্দুরকানীতে ২৪ কেন্দ্রের মধ্যে ২২টি ঝুকিপূর্ন


পিরোজপুর, ৩০ মার্চ (বরিশাল ট্রিবিউন)-৩১ মার্চ চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে ইন্দুরকানী উপজেলা পরিষদ নির্বাচন। ১ দিন বাদে ভোট অনুষ্ঠিত হলেও ভোটারদের মনে নেই কোন ভোটের উৎসাহ উদ্দিপনা। নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ভোটের প্রস্তুতি থাকলেও ভোটারদের মনে রয়েছে নানা শংকা। ভোট কেন্দ্রে যেতে হুমকি ধামকি দেয়ায় বালিাপাড়া ইউনিয়নের কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি কম হওয়ার সম্ভাবনা রয়েছে বলে একাধিক প্রার্থী অভিযোগ করেন।

এদিকে সাধারণ ভোটারের মনে শংকা রয়েছে প্রশাসনিক ভাবে তারা কতটুকু সহায়তা পাবে। নাম প্রকাশে অনিচ্ছুক বালিপাড়া ইউনিয়নের একজন সাধারণ ভোটার বলেন ভোট কেন্দ্রে যাব নিজের ইচ্ছায় ভোট দিতে না পাড়লে ফিরে আসব আর যদি পুলিশ প্রশাসন আমাদের নিরাপত্তা দিয়ে ভোট দিতে সহায়তা করে তবে দিয়ে আসব আর না হয় ভোট দিব না। একারনে উপজেলার ২৪ টি ভোট কেন্দ্রের মধ্যে ২২ টি কেন্দ্রই ঝুকিপুর্ণ অবস্থানে রয়েছে বলে জানাযায়।

এখানে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান ৩টি পদে ১০ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়ছেন। এরা হলেন চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আ.লীগ সভাপতি এড. এম মতিউর রহমান, জেপি মনোনীত বাই-সাইকেল প্রতীকের প্রার্থী বিশিস্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ্ব শাহিন হাওলাদার এবং দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান ফায়জুল কবির তালুকদার। চেয়ারম্যান পদে এখানে লড়াই হবে ত্রিমুখী। এ পদে ৩ জন প্রার্থীই মাঠে এখন পর্যন্ত শক্ত অবস্থানে রয়েছেন। তবে শেষমেষ বিজয়ের মুকুট কার কপালে জুটবে তা ভোটের আগে বলা মুশকিল।

এদিকে, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন মাহামুদুল হক দুলাল, ইকরামুল সিকদার, আলহাজ্ব রুহুল আমী বাগা এবং কাওসার আহম্মেদ দুলাল।

এছাড়া মহিলা ভাইস-চেয়ারম্যান পদে দিলরুবা মিলন নাহার, দিলারা পারভিন লাভলী এবং সুলতানা রাজিয়া রানী প্রতিদ্বন্দিতা করছেন।

উল্লেখ্য, ৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৫৭২১৯ ভোট। এর মধ্যে ২৯১৯৪ জন পুরুষ ভোটার এবং ২৮০২৫ জন মহিলা ভোটার। এখানে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ২৪ টি।

ইন্দুরকানী থানার ওসি হাবিবুর রহমান সাংবাদিকদের প্রশ্নের যবাবে বলেন উপজেলার ২৪ টি ভোট কেন্দ্রের মধ্যে ২২ টি কেন্দ্রই ঝুকিপূর্ন অবস্থায় রয়েছে। তবে আমরা এসব কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]