ইয়াবার বড় চালানসহ সিআইডি পুলিশ আটক


রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় চালানের প্রায় এক হাজার পিস ইয়াবাসহ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কনস্টেবল তাইজুউদ্দীনকে (২৯) আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। এসময় তার এক সহযোগীকেও আটক করা হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে আশুলিয়ার চাঁনগাও এলাকা থেকে ৯৯০ পিস ইয়াবাসহ তাইজুউদ্দীনকে আটক করা হয়। তার স্থায়ী বাড়ি গাজীপুরের জয়দেবপুর থানাধীন উত্তর সালনা গ্রামে। ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত তার সহযোগীর নাম মফিজ।

ঢাকা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি আবুল বাশার ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি আবুল বাশার বলেন, ‘মাদক ব্যবসায়ীদের হাতে ইয়াবার চালান তুলে দিতে সাভারে যান তাইজুদ্দীন। ওই সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি অটোরিকশা থেকে তাকে আটক করা হয়। আমরা প্রাথমিকভাবে তাকে মাদক ব্যবসায়ী মনে করলেও পরে তিনি নিজেকে সিআইডি পুলিশের সদস্য বলে পরিচয় দেন।’

তিনি বলেন, ‘তার দেয়া পরিচয় নিশ্চিত হওয়ার জন্য সিআইডি ঢাকা উত্তরা জোনের সহকারী পুলিশ সুপার (এএসপি) জহির উদ্দিনকে বিষয়টি জানানো হয়। তখন তিনি আটক তাইজুউদ্দীনকে (২৯) সিআইডির কনস্টেবল হিসেবে শনাক্ত করেন। পরবর্তী সময়ে ঘটনাস্থলে নজরদারি করে তার সহযোগী মফিজকেও আটক করা হয়।’

এদিকে দীর্ঘদিন ধরেই তাইজুদ্দীন পুলিশি পেশার অন্তরালে ইয়াবার মতো মাদক ব্যবসায় যুক্ত ছিলেন বলে জানায় গোয়েন্দা বিভাগ।

তাইজুদ্দীনের মোবাইল ফোন জব্দ করে কললিস্ট খতিয়ে দেখার মধ্য দিয়ে ইয়াবার উৎস খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানান ডিটেকটিভ ব্রাঞ্চের (ডিবি) ওসি।

এ ঘটনায় ডিবি উত্তর ঢাকা জেলার উপ-পরিদর্শক (এসআই) গণি মিয়া বাদী হয়ে আশুলিয়া থানায় তাইজুদ্দীনের নামে একটি মামলা করেছেন।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।