এলোমেলো ক্যাবল সংযোগ গোছাতে বিসিসির নির্দেশ


এলোমেলো ক্যাবল সংযোগ গোছাতে বিসিসির নির্দেশ

বরিশাল: বরিশাল নগরে ক্যাবল ব্যাবসায়ী, বিশেষ করে ইন্টারনেট, ডিস ও টেলিফোন ব্যবসায়ীদের পরিকল্পিতভাবে ক্যাবল (তার) সংযোগ দেয়ার জন্য নির্দেশ প্রদান করেছে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

সোমবার (১৩ মে) এ সংক্রান্ত একটি নির্দেশনাও দিয়েছে সিটি করপোরেশন।

নির্দেশনার ওই নোটিশে উল্লেখ করা হয়েছে, বরিশাল সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় ক্যাবল ব্যাবসায়ী, বিশেষ করে ইন্টারনেট, ডিস ও টেলিফোন ব্যবসায়ীবৃন্দ বৃন্দ এলামেলোভাবে তাদের কোম্পানীর ক্যাবল সংযোগ দেয়ায় বিভিন্ন সময় দূর্ঘটনা ঘটছে।

পাশাপাশি এতে করে নগরের সৌন্দর্যও নস্ট হচ্ছে।  তাই নগরের সৌন্দর্য রক্ষায় ও জনস্বার্থে সকল ব্যবসায়ীদের ক্যাবলগুলো নিজ দায়িত্বে পরিকল্পিতভাবে গুছিয়ে সংযোগ দেয়ার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষেকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা গেল।
নির্দেশ অমান্যকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে পরবর্তীতে বিসিসি কর্তৃপক্ষ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য বরিশাল নগরের সদররোডসহ বিভিন্ন এলাকায় বৈদুতিক খুটির সাথে ডিস, ইন্টারনেটসহ বিভিন্ন তার বেধে গ্রাহকদের সংযোগ দিয়ে আসছে ক্যাবল ব্যবসায়ীরা। এতে করে যেমন সড়কের পাশে থাকা খুটিগুলোতে ক্যাবলে জটলা বেড়ে সৌন্দর্য্য নষ্ট হচ্ছে, তেমনি প্রায়ই সে সব ক্যাবল ছিড়ে নানান জটিলতা সৃষ্টি হচ্ছে


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।