করমেলা বরিশাল : দ্বিতীয় দিনে আদায় ৬১ লাখ টাকা

  • 22
    Shares

ব‌রিশাল: বিভাগীয় শহর বরিশালের পাশাপাশি শুক্রবার (১৫ নভেম্বর) সকাল থেকে পটুয়াখালী ও ঝালকাঠি জেলায় কর মেলা শুরু হয়েছে। বিভাগীয় শহর বরিশালে কর মেলা ৭ দিন ব্যাপি হলেও অন্য ৫ জেলায় ৪ দিন ব্যাপি এবং বিভাগের পটুয়াখালী জেলার কলাপাড়া, গলাচিপা, পিরোজপুর জেলার নেছারাবদ, ভোলা জেলার লালমোহন ও ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় ২ দিন ব্যাপি কর মেলার আয়োজন করেছে বরিশাল কর অঞ্চল।

 

এরমধ্যে শুক্রবার (১৫ নভেম্বর) সকাল থেকে পটুয়াখালী পৌর শহরের কর ভবনের অফিস চত্ত্বরে এবং ঝালকাঠি পৌর শহরের ফাতেমা কনভেনশন সেন্টারে জেলা পর্যায়ের কর মেলা এবং বৃহষ্পতিবার (১৪ নভেম্বর) সকাল থেকে বরিশাল নগরের ক্লাব রোডের বরিশাল ক্লাবে বিভাগীয় পর্যায়ের কর মেলা শুরু হয়েছে। বরিশাল কর অঞ্চলের উপ কর কমিশনার (প্রশাসন) মো. আবুল কালাম আজাদ জানান, দ্বিতীয় দিনে বরিশালে ৫৩ লাখ ৭৩ হাজার ৫৪৩ টাকার আয়কর আদায় করা হয়েছে।

 

সে হিসেবে প্রথম দিনের থেকে প্রায় ৫ লাখ টাকার বেশি কর আদায় করা হয়েছে আজ। পাশাপাশি দ্বিতীয় দিনে রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ১২৮ জন করদাতা। নতুন ই- টিআইএন গ্রহন করেছেন ১৯ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৩ হাজার ২২৭ জন। এছাড়া বরিশাল কর অঞ্চলের আওতায় ঝালকাঠি জেলায় মেলার প্রথম দিন শুক্রবারে ৫ লাখ ৪ হাজার ৩৯১ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ১৮৪ জন করদাতা।

 

নতুন ই- টিআইএন গ্রহন করেছেন ০২ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৪৪৮ জন। অপরদিকে পটুয়াখালী জেলায় মেলার প্রথম দিন শুক্রবারে ২ লাখ ৭৮ হাজার ৭৯০ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩৬৯ জন করদাতা। নতুন ই- টিআইএন গ্রহন করেছেন ০৯ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৫৫০ জন। সেই হিসেবে গোটা বরিশাল কর অঞ্চলে শুক্রবারে মোট ৬১ লাখ ৫৬ হাজার ৭২৪ টাকার আয়কর আদায় করা হয়েছে।

 

পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৬৮১ জন করদাতা। নতুন ই- টিআইএন গ্রহন করেছেন ৩০ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৪ হাজার ২২৫ জন। উল্লেখ্য ১৪ নভেম্বর থে‌কে শুরু হওয়া বরিশাল কর অঞ্চলের এ মেলা আগামী ২০ নভেম্বর শেষ হবে। নির্ধারিত স্থানে অনুষ্ঠিত এ মেলা প্র‌তি‌দিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে। মেলায় কর প্রদানকারীদের জন্য প্রয়োজনীয় বুথের ব্যবস্থা করা হয়েছে। যেখান থে‌কে নাগ‌রিকরা যেকোন ধরনের সেবা পাচ্ছেন।


  • 22
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]