করোনা আক্রান্ত স্পেনের উপ-প্রধানমন্ত্রী

  • 12
    Shares

স্পেনের উপ-প্রধানমন্ত্রী কারমেন ক্যালভোর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তাকে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে স্প্যানিশ সরকার। এর আগেও ক্যালভোর করোনা টেস্ট করানো হয়েছিল। কিন্তু সেবার ফলাফল নেগেটিভ এসেছিল। এরপর সন্দেহ হওয়ায় মঙ্গলবার আবারও তার রক্তের নমুনা পরীক্ষা করা হয়। এবারের ফলাফল করোনা পজেটিভ এসেছে।

এদিকে, স্পেনে এখনও লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণ হারিয়েছেন অন্তত ৪৪৩ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪৩৪ জন। এর আগেই করোনায় মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গিয়েছিল স্পেন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন সাড়ে পাঁচ হাজারেরও বেশি। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৬১০ জন।

গত ৩১ সিডেম্বর চীনের উহারে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনা ভঅইরাস। এরই মধ্যে বিশ্বের অন্তত ১৯৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মরণব্যাধি। বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন অন্তত সাড়ে চার লাখ মানুষ, মারা গেছেন ২০ হাজার ৪৯৫ জন। আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩ হাজার ১২১ জন চিকিৎসার মাধ্যমে আরোগ্য লাভ করেছেন।


  • 12
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]