কাঠালিয়ার শতবর্ষী পুরানো পুল নির্মাণের দাবিতে মানববন্ধন


কাঠালিয়া প্রতিনিধি : ঝালকাঠির কাঠালিয়ায় আউরা খালের উপর অবস্থিত শতবর্ষী পুরানো লোহার পুলটি নির্মানের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছেন। পরে তারা উপজেলা নির্বাহী অফিসার মাধ্যম ঝালকাঠি জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

সোমবার (১১ জানুয়ারী) সকাল ১১টায় পুল সংলগ্ন সড়কে স্বেচ্ছাসেবী সংস্থা সামাজিক আন্দোলনের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বয়সের নারী, পুরুষ অংশ নেয়।

অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন সামাজিক আন্দোলন কাঠালিয়া এর প্রতিষ্ঠাতা সভাপতি এ ইচ তুহিন সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মঞ্জুরুল কবির পারভেজ, মো. শফিক জোমাদ্দার, মেহেদী হাসান মিতু পায়েত ও মো. ইসরাফিল হোসেন প্রমূখ।

বক্তরা জানান, উপজেলা সদরের সাথে বিভিন্ন গ্রামের বিশেষ করে উপজেলার দক্ষিন অংশের তিনটি ইউনিয়নের স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন হাট-বাজারে যাতায়াতকারী লোকজন ও রোগীদে যাতায়াতের একমাত্র মাধ্যম শতবর্ষরের পুরানো এ লোহার পুলটি । বর্তমানে পুলটি জনসাধারণের পারাপারে ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে। পুলের খাম্বা/খুটি গুলো এদিক-সেদিক হেলে-দুলে রয়েছে, এমনই নরেবরে অবস্থা যে, পুরো পুলটি সাপেরমত আকা-বাকা অবস্থায় রয়েছে।

একসঙ্গে ৫/৭ জন পথচারী পারাপার করতে গেলে পুলটি এদিক-সেদিক হেলে-দুলে যায়, ভয়ে অনেক বৃদ্ধ ও শিশু পুল পারাপার করতে পারছেন না। পুলটি নির্মানে বিলম্ব হলে যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনায় পতিত হতে পারে পারাপারকারিরা। অতি ঝুঁকিপূর্ন এবং অত্যান্ত গুরুর্ত্বপূর্ন জনবহুল উপজেলা সদরের এ পুরোনো পুলটি অগ্রাধিকার ভিত্তিতে নির্মাণের দাবি জানান বক্তারা।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]