কালিয়ায় ১৫০ ভূমিহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার


জিহাদুল ইসলাম. কালিয়া : সারা দেশের মত আজ শনিবার সকালে উপজেলার ১৫০ টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার “স্বপ্ননীড়ের” চাবি হস্তান্তর করা হয়েছে।

“আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার” ওই শ্লোগানকে সামনে রেখে মুজিব জন্মশতবার্ষের উপহার হিসাবে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও ঘরের চাবি হস্তান্তরের উদ্বোধন করার পর কালিয়া উপজেলার ১৫০টি ভূমিহীন ও গৃহহীন পরবারের কাছে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘর ইটের দেয়াল, কংক্রিটের মেঝে, রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরী করা হয়েছে। সাথে থাকছে, একটি রান্নাঘর, স্বাস্থ্য সম্মত পায়খানা ও সামনে খোলা জায়গা।

ঘরের চাবিসহ ২ শতক জমির দলিল হস্তান্তর করেন কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ ও ইউএনও মো. নাজমুল হুদা।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে, সহকারি কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম, যশোর পল্লী বিদ্যূৎ সমিতির কালিয়া আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম মো. মমিনুর রহমান বিশ্বাস, কালিয়া প্রেসকাবের সভাপতি মশিউল হক মিটুসহ বিভিন্ন শ্রেনী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]