কেনিয়ায় বিমানবন্দর থেকে ৬০ লাখ মাস্ক গায়েব!

  • 45
    Shares

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আতঙ্কিত গোটা বিশ্ববাসী। চলমান এই অবস্থায় বিশ্বের অনেক দেশেই ঘটছে অনাকাঙ্খিত সব ঘটনা। সম্প্রতি আফ্রিকার দেশ কেনিয়াতেও এ ধরনের ঘটনা ঘটেছে। দেশটির রাজধানী নাইরোবির আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ৬০ লাখ ফেস মাস্ক নিখোঁজ হয়ে গেছে।

জার্মান সেনাবাহিনী করোনাভাইরাস প্রতিরোধে এই মাস্কগুলো তৈরির অর্ডার দিয়েছিল বলে তুর্কি বার্তাসংস্থা আনাদলু এজেন্সি জানিয়েছে। তবে সেখান থেকে এগুলো হারিয়ে যায়।

এ বিষয়ে জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, জার্মান স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছিল, সেনাদের জন্য ৬০ লাখ মাস্ক জোগাড় করতে। তাদের চাহিদা অনুযায়ী একটি বিদেশি প্রতিষ্ঠানকে মাস্ক তৈরির দায়িত্ব দেয়া হয়।

চুক্তি ছিলো মাস্কগুলো হাতে পৌঁছালেই মূল্য পরিশোধ করা হবে। কিন্তু তার আগেই বিমানবন্দর থেকে মাস্কগুলো হারিয়ে যায়।


  • 45
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]