কেমিকেল দিয়ে আম পাকানোর অভিযোগে ৬ জনের কারাদণ্ড


নির্ধারিত সময়ের আগেই অপরিপক্ক আম পাকিয়ে বাজারজাত করার জন্য নিষিদ্ধ কেমিকেল (রাসায়নিক বিষ) ব্যবহার করার অভিযোগ ৬ অসাধু আম ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রাজশাহীর পুঠিয়া থানা পুলিশের সহযোগিতায় পুঠিয়ার উপজেলা নির্বাহী ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সোমবার ৬ জনকে ৫ দিন করে কারাদণ্ড দেন। এ সময় ৭০ মন আম জব্দ ও ধ্বংস করা হয়।

আরও পড়ুন: বাজেট ঘোষণা ১৩ জুন

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি জানান, রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ এক প্রেস ব্রিফিংয়ে এবং আম ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় জানিয়েছিলেন রাজশাহীর আমবাগানগুলি পুলিশের নজরদারিতে রয়েছে। এছাড়া তিনি আমে নিষিদ্ধ কেমিকেল (রাসায়নিক বিষ) ব্যবহার না করতে আম ব্যবসায়ীদের আহ্বান জানান। এ বিষয়ে রাজশাহীর সকল আম ব্যবসায়ীকে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে আবারো সর্তক ও সচেতন থাকার জন্য আহ্বান জানানো হচ্ছে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।