কোন ধরনের গুজবে বিভ্রান্ত হবেন না:ওসি মোংলা থানা


বাগেরহাট প্রতিনিধি :কোন ধরনের (গুজব) অপপ্রচার করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে, কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না । সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে অনেকেই গণ পিটুনির শীকার হয়েছে, এমনকি বাদ যায়নি প্রতিবন্ধি মানুষেরাও। সম্প্রতি সারা দেশে গণপিটুনিতে নিরীহ মানু্ষ মারা যাওয়ার খবরও আমরা পেয়েছি।

আমরা মোংলা থানার পক্ষ থেকে বিভিন্ন স্কুলে গিয়ে সচেতনতা মূলক সভাসহ পৌরসভায় মাইকিং করে এই ধরনের (গুজব) অপপ্রচার ঠেকাতে ব্যবস্থাও নিয়েছি। আপনারা জানেন পুলিশ হেডকোয়াটারের নির্দেশ মেতাবেক এধরনের গুজব রোধের বিষয়ে আমাদের পুলিশ ডিপার্টমেন্টের পক্ষথেকে সতর্কতা মূলক ব্যবস্থা নেয়া হয়েছে। আমি মোংলাবাসীদের ধন্যবাদ জানাইএ ধরনের অপপ্রচার থেকেদূরে থাকার জন্য। আমি আশা করি মোংলার মানুষ অনেক সচেতন, কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা এখানে ঘটবেনা ইনশাআল্লাহ।

আর আপনারা সাংবাদিক ভায়েরা তো আছেন, আপনারা সবধরনের সঠিক তথ্যই তুলে ধরবেন। অন্য এক প্রশ্নের জবাবে ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, মাদক মুক্ত মোংলা গড়ার যে প্রতিশ্রুতি নিয়ে ছিলাম সেটা আজ শতভাগ সফল হয়েছি। আমাদের পুলিশ ডিপারমেন্ট ও স্থানিয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় পুরোপুরি ভাবে মাদক নির্মূল করতে সক্ষম হয়েছি। বাকী যে চোরাগোপ্তা মাদক সেবক রয়েছে এদেরও অচিরেই গ্রেপ্তার করা হবে। বাল্য বিবাহ, মাদক, ইভটিজিং, শ্লীলতাহানী এ ধরনের অসামাজিক কার্যকালাপের ক্ষেত্রে আমাদের পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর পদক্ষেপ। এ ধরনের কোন অপরাধ মূলক কর্মকান্ড দেখতে পেলে আমাদের অবহিত করবেন।

আপনারা জানেন কিছুদিন পরই পবিত্র ঈদ-উল-আযহা, অনেক দর্শনার্থীর আগমন ঘটবে। তাই পবিত্র ঈদ কে সামনে রেখে পর্যটক স্পটগুলোতে থাকবে বাড়তি পুলিশি নিরাপত্তা ব্যবস্থা যাতে দর্শনার্থীরা নিরাপদে আনন্দ ভ্রমন করতে পারে।

সোমবার সন্ধায় মোংলা থানায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মোংলা থানা অফিসার ইনচাকার্জ ইকবাল বাহার চৌধুরী।এর আগে দেশে যে এক ধরনের মিথ্য।বানোয়াট গুজব রটানো হচ্ছে সে বিষয় মোংলা বাসীদের সজাগ থাকার আহবান জানান তিনি। তিনি আরো বলেন যদি কোন অপরিচিত মানুষ কে সন্দেহ হয় সাথে সাথে আমাদের অবহিত করবেন কেউ আইন নিজের হাতে তুলে নিবেন’না।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]