ক্ষতিগ্রস্তদের মাঝে পরশুরাম উপজেলা প্রশাসনের ত্রাণসামগ্রী বিতরণ


ফেনী প্রতিনিধি: গত কয়েকদিনের ভারি বর্ষন ও উজান থেকে ধেয়ে আসা পানিতে পরশুরাম উপজেলাসহ ফুলগাজী উপজেলাও বন্যায় প্লাবিত হয়। বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারেদের মাঝে পরশুরাম উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চিথলিয়া ও বক্সমাহমুদ ইউনিয়নে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মোহাম্মদ রাসেলুল কাদের শুক্রবার (১২ জুলাই) চিথলিয়া ও বক্সমাহমুদ ইউনিয়নের বর্নার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন।

টানা বর্ষণ ও পাহাড় থেকে নেমে আসা উজানের পানির চাপে পরশুরাম উপজেলায় মুহুরী ও কহুয়া নদীর ৭টি স্থানে নদীর বাঁধ ভাঙনে গ্রামীণ সড়ক, মাছের ঘের, ধানের বীজতলা তলিয়ে গেছে এবং বসতবাড়িতে পানি উঠেছে। এতে মানুষ চরম ভোগান্তিতে পড়ে।

চিথলিয়া ইউনিয়নে শুক্রবার ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন, ইউপি সদস্য মহসিন ও ইয়াছিন মেম্বার।এরপর ইউএনও মোহাম্মদ রাসেলুল কাদের সাড়ে ১১ টার দিকে বক্সমাহমুদ ইউনিয়নে ত্রাণ বিতরণ করেছেন, এসময় উপস্থিত ছিলেন বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকির হোসেনসহ ইউপি সদস্যরা।

ইউএনও মোহাম্মদ রাসেলুল কাদের বন্যা কবলিত এলাকার লোকজনকে সতর্কতার সাথে দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলা করতে পরামর্শ দিয়েছেন। একই সাথে পদ্মাসেতুকে কেন্দ্র করে সম্প্রতি সময়ের গুজবে কান না দেয়ার পরামর্শ দেন, দুর্গত এলাকার লোকজনের জন্য যেকোন প্রয়োজনে উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছে বলে ইউএনও জানান।

পরশুরাম উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভাঙ্গন কবলিত এলাকাগুলো তদারকি করতে কন্ট্রোল রুম চালু করেছেন বলেও তিনি জানান।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।