ক্ষোভে ফুঁসছে চাখার ছাত্রদলের নেতাকর্মী ও সাধারন ছাত্র-ছাত্রীরা


 

বরিশাল : বানারীপাড়ায় চাখারে অবস্থিত সরকারি ফজলুল হক কলেজ ছাত্রদলের ঘোষিত কমিটি নিয়ে বিরুপ মন্তব্য ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।

ছাত্রদলের একটি অংশের নেতা-কর্মীরা কমিটি প্রত্যাখ্যান করে বলছেন, মোটা অঙ্কের অর্থের বিনিময়ে সভাপতি-সাধারণ সম্পাদক তাঁদের পকেট কমিটি গঠন করেছেন। কমিটিতে বিগত দিনে আন্দোলন সংগ্রামে থাকা অগ্রভাগের নেতাদের সঠিক পদে মূল্যায়ন হয়নি বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে অনেকে পদত্যাগেরও সিদ্ধান্ত নিয়েছে বলেও জানা যায়।

জানা যায়, গত ৭ জানুয়ারি রাতে সরকারি ফজলুল হক কলেজ শাখার ছাত্রদলে এক জনকে সদস্য সচিব করে ২১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয় ।

ঘোষিত কমিটিতে সরকারি ফজলুল হক কলেজ এর স্থলে (বানারীপাড়া সরকারী শের-এ বাংলা কলেজ) লেখায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রদলের একাংশের নেতা-কর্মী ও সাধারন ছাত্র-ছাত্রীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোপ।

সরকারি ফজলুল হক কলেজের সাধারন ছাত্র-ছাত্রী জানান,  এতবড় একটি ছাত্র সংগঠনের কমিটির কাগজে কিভাবে কলেজের নাম ভুল হয়? এসময় তারা কমিটিতে থাকা ছাত্রদল নেতাদের ছাত্রত্ব নিয়ে প্রশ্ন তুলেন।

কমিটিতে জায়গা পাওয়া যুগ্ম আহবায়ক মোঃ সোহেল জানান, নবগঠিত আহবায়ক কমিটিতে ছাত্রদলের ত্যাগি নেতারা বঞ্চিত হয়েছে। যাকে আহবায়ক করা হয়েছে তাকে কখনও কলেজ ছাত্রদলের সাংগঠনিক কর্মকান্ডে পাওয়া যায় নি। এখানে পকেট কমিটি করা হয়েছে।

এই ছাত্র নেতা আরও জানান, স্বজনপ্রীতি, পরিশ্রমী ও ত্যাগী নেতা-কর্মীদের অবমূল্যায়ন ইত্যাদি বিষয় এখানে পরিষ্কারভাবে ফুটে উঠে, যা নিশ্চিতভাবে সংগঠনকে সংকটে ফেলবে। এসকল অসংগতি বিবেচনায় নিয়েই স্বেচ্ছাচারিতা এবং সংগঠনকে বাণিজ্যিকীকরণের প্রতিবাদস্বরূপ তারা সদ্য ঘোষিত কমিটি থেকে পদত্যাগ করবেন বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সরকারি ফজলুল হক কলেজ ছাত্রদলের আহবায়ক মোঃ পারভেজ জানান, কামিটিতে ত্যাগীদের মূল্যায়ন করা হয়েছে কোন ধরনের পকেট কমিটি করা হয় নায়। কলেজের নামের বিষয় জানতে চাইলে তিনি জানান আমরা সিভিতে সরকারি ফজলুল হক কলেজ লিখে দিয়েছিলাম তবে সিনিয়ার নেতাদের এটা লিখতে ভুল হয়েছে।

তিনি আরও জানান, কলেজ কমিটিতে নাম থাকার পরও যারা বিভিন্ন ভাবে খারাপ মন্তব্য করছে তাদের তালিকা তৈরি করে জেলার নেতাদের কাছে পাঠানো হবে।

 


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]