গাজীপুরের দুটি কারখানাকে ৮ লাখ টাকা জরিমানা

  • 6
    Shares

পরিবেশ দূষণের দায়ে গাজীপুর জেলার দুটি কারখানাকে ৮ লাখ ১২ হাজার ৯০০ টাকা ক্ষতিপূরণ ধার্য করেছে পরিবেশ অধিদফতর। এ ছাড়া একই এলাকার দুটি কারখানাকে সতর্ক করা হয়েছে।গতকাল (২১ জুলাই) পরিবেশ অধিদফতরের পরিচালক, মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের পরিচালক রুবিনা ফেরদৌসী এ ক্ষতিপূরণ ধার্য করেন।


সোমবার পরিবেশ অধিদফতর, গাজীপুরের উপ-পরিচালক মো. আ. সালাম সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, পরিবেশ অধিদফতর, গাজীপুর জেলা কার্যালয়ের সহযোগিতায় চলছে পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রম।

শব্দ দূষণের সৃষ্টি করছিল ওই দুই কারখানা, যার ফলে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন হচ্ছে।

কারখানার একটি হলো ক্রিসেন্ট কেমিক্যাল লিমিটেড। এই কারখানাকে ৭ লাখ ৭২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) হতে তরল বর্জ্যরে মানমাত্রার নির্ধারিত মানমাত্রার বাইরে থাকায় এবং একই অপরাধে এসকেএফ ফার্মা লিমিটেডকে ৪০ হাজার ৪০০ টাকা ক্ষতিপূরণ আরোপ করা হয়।

তাছাড়া ডালাস ফ্যাশন্স লি., আরগন ডেনিমস লিমিটেডকে পরিবেশগত ছাড়পত্রের সব শর্ত প্রতিপালন করে কারখানা পরিচালনার জন্য সর্তক করা হয়েছে।


  • 6
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]