গুজব রটিয়ে নির্যাতনকারীদের রাম ধোলাই দিন : আতাউর রহমান


অমরেশ দত্ত জয়, চাঁদপুরঃ বাংলাদেশ ছাত্রলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি আতাউর রহমান পারভেজ বলেছেন, ফেসবুক তথা সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজুব রটাচ্ছে। যারা সমাজে অসহায়দের নির্যাতন করতে মদদ দিচ্ছে। তাদের কে দেখা মাত্র রাম ধোলাই দিন। ১২ জুলাই শুক্রবার এক সাক্ষাৎকারে তিনি ছাত্রলীগ নেতাকর্মীর উদ্দেশ্যে এ কথা বলেন।তিনি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি কর্মী অসহায়ের জন্য কাজ করে।

বর্তমানে কিছু দুষ্কৃতিকারী বিএনপি-জামাতের এজেন্ডা ফেসবুক মেসেঞ্জারে ছেলে ধরা গুজুব রটাতে সক্রিয় ভূমিকা রাখছেন। তাদের গুজুবে কান দিয়ে অনেক অভিভাবক সন্তানদের শিক্ষা-প্রতিষ্ঠানে পাঠাতে বিব্রত হচ্ছেন। আর এতে করে ওই বিএনপি-জামাত ও সাম্প্রদায়িক জঙ্গী গোষ্ঠী ছাত্র সমাজ ও শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে দেশকে গভীর ষড়যন্ত্রের দিকে ঠেলে দিচ্ছে।

তিনি আরো বলেন, বেশ কিছু ফেসবুক মেসেঞ্জারের ভিডিও ফুটেজ দেখে এবং খোঁজ খবর নিয়ে জানা গেছে। যাদেরকে এই পর্যন্ত ভিডিও বা সোশ্যাল মিডিয়ার ছবি তে ছেলে ধরা দেখানো হচ্ছে। প্রকৃত পক্ষে ওরা কেউ-ই ছেলে ধরা নয়। বরং ওরা সমাজের অসহায় অবহেলিত পথচারী, প্রতিবন্ধী কিংবা পাগল শ্রেণীর লোক। যারা সমাজে ভবঘুরের মতো এদিক সেদিক ঘুরে এটা ওটা লোক জনের থেকে চেয়ে কিংবা টোকিয়ে খেয়ে দিনাতিপাত করছে। কিন্তু ওই অসভ্য ও বর্বর গুজব ছড়ানোকারী ও শান্তির দেশকে অশান্তিতে পরিণতকারী ষড়যন্ত্রকারীরা বেছে বেছে ওই অসহায় লোকগুলো মেরে ধরে ছেলে ধরা গুজব রটানোর চেষ্টা করছে।

যাদের কে ধরতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ছাত্রলীগ ভাইদেরও সক্রিয় ভূমিকায় কাজ করতে হবে। তিনি তাই ছাত্রলীগ নেতা-কর্মীর উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগ ছাত্র সমাজের অহংকার। তাই দেশ ও জাতির কল্যাণে আমাদের ছাত্রসমাজ ও শিক্ষা ব্যবস্থাকে ধারাবাহিক উন্নতির অগ্রযাত্রায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির দিক-নির্দেশনায় এগিয়ে নিতে হবে। এজন্য পথে ঘাটে সোশ্যাল মিডিয়ায় যারাই ছেলেধরা গুজব রটাবে। সেখানেই আমার প্রাণ প্রিয় ছাত্রলীগ সংগঠনের প্রতিটি ভাই কে তীব্র প্রতিবাদের ভাষায় ওদেরকে রাম ধোলাই দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়ার আহ্বান জানাচ্ছি।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।