চট্টগ্রাম উপনির্বাচন- জাতীয় পার্টি ও গণফ্রন্টের মনোনয়ন বাতিল


চট্টগ্রাম-৮ আসনের (বোয়ালখালী-চান্দগাঁও আংশিক) উপনির্বাচনে দুইজন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।নির্বাচন কমিশন কর্তৃক বাতিল হওয়া দুই প্রার্থী হলেন- জাতীয় পার্টির জিয়াউদ্দিন আহমদ বাবলু ও গণফ্রন্টের উত্তম কুমার চৌধুরী।

রবিবার (১৫ ডিসেম্বর) দুপুরে মনোনয়ন যাচাই বাছাইয়ের শেষ দিনে এই দুই প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, ব্যাংক ঋণের গ্যারেন্টার থাকায় জিয়াউদ্দীন বাবলুর মনোনয়ন বাতিল করা হয়েছে। নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার এক সপ্তাহ আগে ঋণ পরিশোধ করতে হয়। কিন্তু তিনি মনোনয়নপত্র জমা দেওয়ার দিন ঋণের টাকা জমা দেন।

অন্যদিকে গণফোরামের প্রার্থী উত্তম কুমারের মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ না করায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। উল্লেখ্য, বিভিন্ন দলের মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। দুইজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বর্তমানে ছয়জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]