চরফ্যাশনে স্বাস্থ্যবিধি না মেনেই বসছে পশুর হাট

  • 28
    Shares

চরফ্যাশন প্রতিনিধি : করোনা পরিস্থিতির মধ্যে ভোলার চরফ্যাশন উপজেলায় কোরবান সামনে রেখে বসছে পশুর হাট। প্রায় ৫০টি বাজারে এসব পশুর হাটগুলো স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই চলছে প্রতিটি গবাদি পশুর হাট। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চরফ্যাশনসহ,দুলারহাট,শশীভূষণ ও দক্ষিন আইচা উল্লেখযোগ্য এসকল পশুর হাটে দুপুর থেকে রাত পর্যন্ত কোন প্রকার স্বাস্থ্য বিধি না মেনে শত শত লোক নিয়ে গাদাগাদি করে কেনাকাটা করছে। বেশিরভাগ ক্রেতা-বিক্রেতার মুখে নেই মাস্ক। সীমিত পরিসরে ও সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে পশুরহাট পরিচালনার কথা থাকলেও কিছুই মানা হচ্ছে না এখানে।

হাটে গরু কিনতে আসা মাওলানা আব্দুল মালেক নামের এক ক্রেতা জানান, আমি দুপুরের দিকে এসেছি। হাটের অবস্থা দেখে মনে হচ্ছে আমাদের উপজেলায় করোনা বলতে কিছুই নেই। এভাবে চলতে থাকলে করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে, যা আমাদের উপজেলার জন্য বিপদজনক। আমি উপজেলা প্রশাসনের নিকট বিষয়টি নজরে আনার জোর দাবি জানাচ্ছি।

ভূঁইয়ার হাট ও বাবুগঞ্জ বাজারের পশুর হাট ইজারাদার আতিকুর রহমান শিপন বলেন, অবশ্যই আমাদের স্বাস্থ্যবিধি মানা প্রয়োজন। আমরা চেষ্টাও করছি। কিন্তু অনেক ক্রেতা বিক্রেতা আমাদের কথা শুনছেন না, তারা না বুঝলে আমরা কি করব। তবে স্থানীয় প্রশাসনের সহযোগিতা পেলে পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা সম্ভব হবে বলে আমি মনে করি।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি অতি দ্রুত প্রতিটি পশুরহাটে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করার ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।


  • 28
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]