চরমপন্থীদের গুলিতে পুলিশের এএসআই আহত


বগুড়ার শেরপুরে চরমপন্থীদের গুলিতে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নান্নু মিয়া (৪০) আহত হয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সোমবার রাত পৌনে ১২টার দিকে শেরপুরের ভবানীপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, সিএনজিচালিত অটোরিকশাযোগে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নান্নু মিয়ার নেতৃত্বে তিন সদস্যের একটি দল উপজেলার ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর বাজার এলাকায় নৈশ্যকালীন টহল দিচ্ছিলেন। রাত পৌনে ১২টার দিকে ভবানীপুর মন্দির এলাকায় চরমপন্থী দলের সদস্যরা পোস্টারিং করছিল। এ সময় টহল পুলিশের উপস্থিতি দেখে চরমপন্থীরা গুলি ছোড়ে, পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় ডান হাঁটুতে গুলিবিদ্ধ হন পুলিশ কর্মকর্তা নান্নু মিয়া।

স্থানীয়রা জানান, চরমপন্থী দলের সদস্যরা সোমবার রাতে ভবানীপুর বাজারে মিটিং করে পোস্টারিং করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে এবং গ্রামের শাহাবুদ্দিন নামে এক ব্যক্তির বাড়ি ঘেরাও করে। পুলিশ ওই বাড়িতে গেলে তাদেরকে অবরুদ্ধ করে ফেলে চরমপন্থীরা । এ সময় পুলিশ তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে তারাও ৭ রাউন্ড পাল্টা গুলি ছোড়ে। এতে পুলিশ কর্মকর্তা নান্নু মিয়া গুলিবিদ্ধ হন।

ভবানীপুর বাজার এলাকায় চরমপন্থীদের লাগানো ওইসব পোস্টারে লেখা ছিল- পাবনায় কয়েকটি বিপ্লবী সংগঠনের নামে রাষ্ট্রীয় চক্রান্তে ৬১৪ জন সদস্যের নাটকীয় আত্মসমর্পণকে প্রত্যাখ্যান করুন -মার্কসবাদ, লেনিনবাদ জিন্দাবাদ।

শেরপুর থানা পুরিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তা নান্নু মিয়াকে উদ্ধার করে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাত ৩টার দিকে ঢাকায় পাঠানো হয়।

প্রসঙ্গত, পাবনাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের ১৫ জেলার প্রায় ৬ শতাধিক চরমপন্থী আজ মঙ্গলবার পাবনার শহীদ অ্যাডভোকেট আমিনউদ্দিন স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আত্মসমর্পণ করবে। বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর কাছে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ আত্মসমর্পণের মধ্য দিয়ে স্বাভাবিক জীবনে ফিরবেন চরমপন্থী দলের সদস্যরা।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]