চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে ট্রলারডুবি


বরিশাল : চরমোনাই পীরের মাহফিলের আখেরি মোনাজাত শেষে বাড়ি ফিরতে গিয়ে মুসল্লিবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কীর্তনখোলা নদীতে ঘটনাটি ঘটে। এতে অনেক মুসল্লি তাদের সঙ্গে থাকা ব্যাগ ও মোবাইল হারিয়ে ফেলেছেন।

জানা গেছে, তবে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. আসাদুজ্জামান বলেন, অতিরিক্ত যাত্রী তোলায় ট্রলারটি ডুবে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানায়, দুপুরে ১২টার দিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরিফ-সংলগ্ন কীর্তনখোলা নদী পার হওয়ার সময়ে দুর্ঘটনাটি ঘটে। ট্রলারটি চরমোনাই ঘাট থেকে বরিশাল খেয়াঘাটের দিকে রওনা দিয়েছিল।

সূত্র জানায়, ছোট ওই ট্রলারটিতে আগে থেকেই পানি উঠত। এতে অতিরিক্ত যাত্রী নেওয়ায় পানি উঠে ট্রলারটি উল্টে যায়। যদিও ডুবে যাওয়ার পরে পার্শ্ববর্তী একটি ট্রলার মুসল্লিদের উদ্ধার করে। এদিকে ট্রলারডুবির ঘটনার একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

চরমোনাই মাহফিল মিডিয়া উপকমিটির সদস্য কেএম শরীয়াতুল্লাহ বলেন, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) থেকে শুরু করে শনিবার পর্যন্ত মাহফিলে আসা মুসল্লিদের মধ্যে বার্ধক্যজনিতসহ বিভিন্ন কারণে ১১ জনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার বাকেরগঞ্জের খলিলুর রহমান (৫০), নওগাঁর নজরুল ইসলাম (৫৫); বুধবার সিরাজগঞ্জ সদরের রুহুল আমীন (৬৮), মাগুরার আকরাম মোল্লা (৬০), পিরোজপুরের আসাফ ফকির (৫৫), টাঙ্গাইলের মানসুর রহমান (৫৪), নারায়ণগঞ্জের নূর মোহাম্মদ (৩৫); বৃহস্পতিবার নরসিংদীর মোহাম্মদ উল্লাহ সোহরাব (৩৫), রংপুরের আমিনুল ইসলাম (৭৫), নারায়ণগঞ্জের আবুল কালাম (৫০) এবং শুক্রবার কুমিল্লার রফিকুল ইসলাম (৬০) মারা যান।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]