চাঁদপুর পুরান বাজারে নদী ভাঙ্গন ঠেকাতে গীতা পাঠ অনুষ্ঠিত


অমরেশ দও জয়, চাঁদপুর : চাঁদপুর পুরানবাজার এলাকার নদী ভাঙ্গন ঠেকাতে জেলা শারদাঞ্জলি ফোরামের উদ্যোগে বিশেষভাবে গীতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।৯ আগষ্ট শুক্রবার পুরানবাজার হরিসভা মন্দির প্রাঙ্গণে এ গীতা পাঠ করা হয়।নদী ভাঙ্গন রোধ কল্পে শ্রী শ্রী গঙ্গাদেবীর সন্তুষ্টির জন্য ভাঙ্গন এলাকায় বসে এ বিশেষ গীতা পাঠ করেন জেলা শারদাঞ্জলি ফোরামের সাধারন সম্পাদক শ্রী শ্যামল চন্দ্র দাস।এ সময় জেলা শারদাঞ্জলি ফোরামের সভাপতি রিপন কুমার সাহা সহ স্থানীয় সনাতনধর্মালম্বিরা উপস্থিত ছিলেন।

জানা যায়,প্রাকৃতিকভাবেই হঠাৎ করে গত কয়েকদিন পূর্বে নদীতে তীব্র স্রোতের সৃষ্টি হয়।যেজন্য ওই এলাকায় নদী ভাঙ্গণ প্রকট আকার ধারণ করে।এতে স্থানীয়দের কয়কটি বাড়ী-ঘর সহ জায়গাজমি নদীগর্ভে বিলীন হয়।যদিও এ ব্যপারে জেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে নদী ভাঙ্গন ঠেকাতে বালু ভর্তি বস্তা ফেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে।

পাশাপাশি এ ঘটনায় পৃথকভাবে ক্ষতিগ্রস্থ ভাঙ্গণ এলাকা সরজমিনে পরিদর্শনে এসেছেন পানি মন্ত্রণালয়ের সচিব ও পরবর্তীতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।তারা এই নদী ভাঙ্গণ ঠেকাতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।উল্লেখ্য,পুরানবাজারের নদীর তীরের এই হরিসভা মন্দির কমপ্লেক্সে সনাতনধর্মালম্বিদের কয়েকটি ঐতিহ্যবাহী মন্দির রয়েছে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।