চাকরি দেয়ার নামে প্রতারণা, বরগুনার সিনথিয়া সহ আটক ৪


চাকরি দেওয়ার কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা ও টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক নারীসহ চার জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের র‍্যাব। মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকালে পৌর এলাকার ডগরমোড়া এলাকায় অবস্থিত ‘আল-হামি সিকিউরিটি লিমিটেড’ নামের প্রতিষ্ঠান থেকে তাদের আটক করে র‌্যাব-৪ সাভার ক্যাম্পের সদস্যরা।

আটককৃতরা হল- বরগুনা জেলা থানার পিটিআই রোড গ্রামের রাজু আহমেদ জাফরের মেয়ে নুসরাত জাহান সিনথিয়া (২৩), ঝিনাইদহ জেলার থানার মাগুড়া পাড়া গ্রামের আব্দুল মোতালেব শাহার ছেলে আমিরুল ইসলাম (৪০), জামালপুর সরিষাবাড়ি সদরের সাইদুর রহমানের ছেলে ফাহিম রহমান (২২) ও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার সানন্দবাড়ি গ্রামের আজমেস আলীর ছেলে দুলাল মিয়া (২৮)।

র‌্যাব জানায়, সাভারের ডগরমোড়া এলাকায় মমতাজ ভিলায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে ‘আল-হামি সিকিউরিটি লিমিটেড’ নামের একটি কোম্পানি বিভিন্ন কারখানায় মানুষকে সিকিউরিটি গার্ডে চাকুরী দেওয়ার কথা বলে একটি অফিস চালিয়ে আসছিল প্রতারকরা। প্রতারক চক্রটি বিভিন্ন স্থানে চাকুরীর নিয়োগ দিয়ে ব্যানার ফেস্টুন টাঙ্গিয়ে বিজ্ঞাপন দিয়ে আসছিল। সাধারণ মানুষ না বুঝে সেখানে চাকুরীর জন্য গেলে প্রতারক চক্রটি বিভিন্ন কারখানায় তাদের চাকুরী দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে মঙ্গলবার ওই ফ্ল্যাটে অভিযান চালিয়ে প্রতারক চক্রের চার সদস্যকে আটক করে র‌্যাব সদস্যরা। এসময় একটি প্রাইভেটকার, মোটরসাইকেল, ল্যাপটপসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

র‍্যাব-৪ মেজর এ এইচ এম আদনান তফাদার জানান, আটককৃতরা বিভিন্ন সময় চাকরির কথা বলে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতো। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তেতে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]