চামড়া পাচার ঠেকাতে বেনাপোলে বিজিবির বাড়তি সতকর্তা

  • 104
    Shares

বেনাপোল প্রতিনিধি: দেশে কোরবানী পশুর চামড়ার ন্যায দাম না থাকায় অবৈধ ভাবে ভারতে কুরবানির পশুর চামড়া পাচারের আংশকায় যশোরের বিভিন্ন সীমান্তে ঈদের আগেই সর্বচ্চ সতর্কতা জরি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবি। চামড়া পাচারের কোন চেস্টায় সফল হতে দেবেনা বলে ঘোষনাও দেয়া হয়েছে বিজিবি’র পক্ষ থেকে।


সরোজমিনে বেনাপোলের পুটখালি, দৌলতপুর অগ্রভুলটসসহ বিভিন্ন সীমান্ত ঘুরে দেখা গেছে, বিওপি চৌকিগুলিতে দায়িত্ব পালনের পাশাপাশি পুরো সীমান্তজুড়ে টহল বাড়ানো হয়েছে এবং বাইনোকুলার দিয়ে সার্বক্ষনিক টহল পরিচালনা করছে। টহলরত বিজিবি সদস্যদের সার্বক্ষণিক সর্তক থেকে সীমান্ত এলাকায় চামড়া পাচার না হয় ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি বাড়ানো হয়েছে।সীমান্তে বাড়ানো হয়েছে নজরদারি সহ সীমান্ত এলাকায় বিজিবি সংখ্যাও বৃদ্ধি করা হয়ছে। সন্ধ্যার পর সীমান্তে জিরো লাইনে যে ক্উাকে চলাফেরার ওপর নিষেধাঞা জরি করা হয়েছে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল ইমরান জানান, অবৈধ ভাবে যেন চোরকারবারীরা ভারতে চামড়া পাচার করতে না পারে সেদিকে বিজিবি’র সীমান্তে কড়া নজর রেখেছে।সীমান্তে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ তারা নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে।


  • 104
    Shares

বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।