চারদিনে টিকা নিলেন ৩ লাখ ৩৭ হাজার মানুষ


 

দেশে চতুর্থ দিনে করোনাভাইরাসের টিকা নিয়েছেন মোট ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন। এখন পর্যন্ত দেশে মোট টিকা নিলেন ৩ লাখ ৩৭ হাজার ৭৬৯ জন। ঢাকা মহানগর এলাকায় ৪৬টি টিকাদান কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১৯ হাজার ১১৫ জন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বুধবার রাজধানীসহ সারাদেশের ৪৬টি সরকারি হাসপাতাল ও অন্যান্য ব্যবস্থাপনা কেন্দ্রে মোট ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন করোনার টিকা নেন। তাদের মধ্যে পুরুষ এক লাখ ১১ হাজার ৬৯১ জন পুরুষ ও নারী ৪৬ হাজার ৭৬০ জন। তৃতীয় দিন বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন ৭০ জন।

৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। এর আগে ২৭ জানুয়ারি করোনার টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৭ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে মোট তিন লাখ ৩৭ হাজার ৭৬৯ জন করোনার টিকা নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৪৬ হাজার ৪২৬ জন ও নারী ৯১ হাজার ৩৪৩ জন। এ পর্যন্ত এইএফআই রিপোর্ট করেছেন ২৭৭ জন। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন ১ লাখ ১ হাজার ৮২ জন, তার আগের দিন সোমবার (৮ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন ৪৬ হাজার ৫০৯ জন। টিকাদান কর্মসূচির প্রথম দিন (৭ ফেব্রুয়ারি) টিকা নিয়েছিলেন ৩১ হাজার ১৬০ জন।

ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৪০ হাজার ৯০৭ জন। তাদের মধ্যে পুরুষ ২৮ হাজার ২৯২ জন আর নারী ১২ হাজার ৬১৫ জন।

ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন সাত হাজার ৫৪৯ জন, তাদের মধ্যে পুরুষ ৫ হাজার ৩৪৭ জন আর নারী দুই হাজার ২০২ জন। চট্টগ্রাম বিভাগে টিকা নিয়েছেন ৩৭ হাজার ৪৫৮ জন। তাদের মধ্যে পুরুষ ২৬ হাজার ৪৮৭ জন আর নারী ১০ হাজার ৯৭১ জন।

রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন ১৭ হাজার ৯৭১ জন। তাদের মধ্যে পুরুষ রয়েছেন ১২ হাজার ৬৮৭ জন আর নারী রয়েছেন ৫ হাজার ২৮৪ জন। অপরদিকে, রংপুর বিভাগে টিকা নিয়েছেন ১৪ হাজার ২২৪ জন। তাদের মধ্যে পুরুষ ১০ হাজার ৩৯৪ জন আর নারী তিন হাজার ৮৩০ জন।

খুলনা বিভাগে টিকা নিয়েছেন ১৭ হাজার ১১৫ জন। তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ২৮০ জন আর নারী চার হাজার ৮৩৫ জন। বরিশাল বিভাগে টিকা নিয়েছেন ছয় হাজার ১৪৭ জন। তাদের মধ্যে পুরুষ চার হাজার ৪৭৯ জন আর নারী এক হাজার ৬৬৮ জন।

সিলেট বিভাগে টিকা নিয়েছেন ১৭ হাজার ৮০ জন। তাদের মধ্যে পুরুষ ১১ হাজার ৭৮৫ জন আর নারী ৫ হাজার ৩৫৫ জন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]