চাল আত্মসাত: পটুয়াখালীতে ইউপি চেয়ারম্যানসহ ২ মেম্বার বরখাস্ত


পটুয়াখালী : পটুয়াখালী জেলার দুমকী উপজেলার ৩ নং মুরাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাফর উল্লাহ ও দুই ইউপি সদস্যকে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল পরষ্পর যোগসাজশে আত্মসাত পূর্বক কালোবাজারে বিক্রির অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধরী স্বাক্ষরিত এক আদেশে তাদের বরখাস্ত করা হয়। গত ১৯ অক্টোবর থেকে তাদের সাময়িক বরখাস্তের আদেশ কার্যকর হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের আদেশ সূত্রে জানা গেছে, ৩নং মুরাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাফর উল্লাহ, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মাহফুজুর রহমান খান ও ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জাহিদুল ইসলাম হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত সরকারী চাল পরষ্পর যোগসাজশে আত্মসাত পূর্বক কালোবাজারে বিক্রির অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দুমকী থানায় মামলা (মামলা নং: ০১/৭৬) রুজু হয়। জেলা প্রশাসক পটুয়াখালীর সুপারিশ মোতাবেক তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

এছাড়াও অভিযুক্তদের কেন স্থায়ীভাবে অপসারণ করা হবে না তা জানতে চেয়ে আদেশ প্রাপ্তির ১০ দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ বরাবর জবাব দিতে বলা হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]