ছেড়ে দিতে রহিমকে ২০ লাখ টাকার অফার দিয়েছিল আকবর!


সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদ হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত পুলিশের বহিষ্কৃত উপ পরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াকে ধরে আনায় ৫০ হাজার টাকা পুরস্কার পাচ্ছেন সিলেটের কানাইঘাটের রহিম উদ্দিন। সোমবার (৯ নভেম্বর) মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে লাইভে এসে এ ঘোষণা দেন মো. জয়নাল আবেদীন।

রহিম উদ্দিনকে এ পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছেন গোলাপগঞ্জের শরীফগঞ্জ ইউনিয়নের কানাডা প্রবাসী মো. জয়নাল আবেদীন জামিল। তিনি প্রবাসী শরীফগঞ্জ উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক।

সিলেটের আলোচিত রায়হান হত্যার প্রধান অভিযুক্ত সাময়িক বরখাস্তকৃত এসআই আকবর হোসেনকে কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকা থেকে আটক করে স্থানীয়রা।

তারপর সীমান্ত এলাকা থেকে তাকে ধরে নিয়ে আসেন রহিম উদ্দিন। রহিম উদ্দিন লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউপির ডোনা সীমান্ত এলাকার মৃত তরফ আলীর ছেলে। আকবরকে খাসিয়াদের কাছ থেকে নিয়ে এসে পুলিশের কাছে হস্তান্তর করেন তিনি।

এদিকে রহিম উদ্দিন অর্থ পুরস্কার ঘোষণার খবর জেনে তার প্রতিক্রিয়ায় বলেন, আমি অর্থ পাব এমনটি ভেবে আকবরকে ধরে আনিনি। দেশ ও সমাজের কথা ভেবে একজন অপরাধীকে ধরে এনেছি। আকবর তাকে ছেড়ে দেয়ার জন্য ২০ লাখ টাকা দেয়ার অফার দিয়েছিল। কিন্তু তিনি সেই অফার প্রত্যাখ্যান করে পুলিশের কাছে তাকে তুলে দিয়েছেন।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪)। পরে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে হেফাজতে মৃত্যু আইনে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]