ঝালকাঠিতে ইয়াসের উদ্যোগে সাক্ষরতা দিবস পালিত


ঝালকাঠি প্রতিনিধি : “আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের অায়োজন “স্বাক্ষর করি, নিজেকে গড়ি” এই স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে ইয়ুথ এ্যাকশন সোসাইটি- ইয়াসের আয়োজনে উত্তর কিস্তাকাঠি আবাসন প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮ সেপ্টেম্বর সোমবার বিকাল ৪ টায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২০ পালন করা হয়।

অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন ইয়াসের উপদেষ্টা ও ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আক্কাস সিকদার। আলোচনা সভায় বক্তব্য দেন, ইয়াসের যুগ্মসাধারন সম্পাদক ইসরাত সুলতানা নিশি। সভাপত্বিত করেন সংগঠনের সভাপতি মোঃ শাকিল হাওলাদার রনি, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল ইসলাম রাব্বি।

ইয়াসের আয়োজনে প্রথম দিন আবাসনের ৩০ জন নিরক্ষর পুরুষ মহিলা অংশ গ্রহন করেন। তার মধ্যে কয়েকজন ৭-১০ বছরের শিশু ছিল, যারা স্কুলে ভর্তি হওয়ার সুযোগ পায়নি। অংশগ্রহনকারীর মধ্যে কয়েকজন প্রথম দিনেই নিজের নাম লিখতে পেরে আনন্দিত হয়ে বলেছেন- “আমরা নাম লিখতে পারতাম না, আপনাগো সংস্থার মাধ্যমে আমি আমার নিজের নাম লিখতে পারছি। আপনাগো জন্য দোয়া করি অনেক দূরে যাবে আপনাগো সংস্থা”। এছাড়াও অন্যান্য অংশগ্রহনকারীরা ৩ দিনব্যাপি প্রশিক্ষণে প্রশিক্ষণ নিতে ইচ্ছা পোষন করে। এতে আবাসনের প্রকল্প কমিটির সাধারণ সম্পাদক মন্টু মিয়া ও অর্থ সম্পাদক অালতাফ হোসেন উপস্থিত থেকে সহযোগিতা করেন। এছাড়াও ইয়াসের অর্ধশত সদস্যরা অংশগ্রহণকারীদের হাতে ধরে নিজের নাম লিখতে সহযোগিতা করেছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]