তৃতীয় দিনের মতো গলাচিপায় স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি

  • 13
    Shares

পটুয়াখালী : ‘ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান’ -এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় কর্মবিরতি পালন করছে পটুয়াখালীর গলাচিপা উপজেলার স্বাস্থ্যকর্মীরা।

শনিবার (২৮ নভেম্বর) তৃতীয় দিনের মতো সকাল ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ কর্মবিরতি পালন করা হয়। এতে অংশগ্রহণ করেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীবৃন্দ।

এ সময় বক্তরা বলেন- ১৯৯৮ সালে ৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশনের মহাসমাবেশে বর্তমান প্রধানমন্ত্রীর বেতন স্কেলসহ টেকনিক্যাল পদ মর্যাদার ঘোষণা করেন। পরে ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রী কর্তৃক প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন এবং চলতি বছরের ২০ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব কর্তৃক দাবি বাস্তবায়নে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন।

নিয়োগবিধি সংশোধন পূর্বক বেতন বৈষম্য দূর করে স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ এবং স্বাস্থ্য সহকারীদের-১৩তম গ্রেড প্রদানের দাবিতে কর্মবিরতি পালন করা হয়। উক্ত দাবিগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি চলবে বলে জানান তারা।

কর্মবিরতি পালনকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন গলাচিপা উপজেলা শাখার স্বাস্থ্য পরিদর্শক মো. বজলুর রহমান, সাধারণ সম্পাদক স্বাস্থ্য সহকারী তাইজুল ইসলাম প্রমুখ।


  • 13
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]