দক্ষিণের মেয়র হিসেবে আগামীকাল দায়িত্ব নিচ্ছেন তাপস

  • 48
    Shares

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আগামীকাল শনিবার দায়িত্ব গ্রহণ করবেন। এরপর বিকেল ৩টায় নগর ভবনের অফিস থেকে অনলাইনে সংবাদ সম্মেলন করবেন নতুন মেয়র। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের মিডিয়া ও জনসংযোগ সমন্বয়ক-টু তারেক সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন। বর্তমান মেয়র সাঈদ খোকনের মেয়াদ শুক্রবার ১৫ মে শেষ হচ্ছে। সেই হিসেবে আগামীকাল নতুন মেয়র হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন তাপস।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব মোস্তফা কামাল মজুমদার ও প্রধান প্রকৌশলী রেজাউর রহমান জানান, নতুন মেয়র আগামীকাল শনিবার ১৬ মে দায়িত্ব নিচ্ছেন। তবে অতিথি হিসেবে কারা উপস্থিত থাকবেন তা তারা নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

জানা গেছে, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ বিষয়ে সম্প্রতি এক পত্রে দক্ষিণ সিটি কর্পোরেশনকে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। যেহেতু দেশে এখন করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলছে, এর মধ্যে তাই লোকসমাগম না করে শুধুমাত্র গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সমন্বয়ে একটি সভা করে নতুন মেয়রকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আমরা মন্ত্রণালয় থেকে ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তাকে নতুন মেয়রের দায়িত্ব নেওয়ার বিষয়ে আনুষ্ঠানিকতার ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছি। আশা করি তারা নিশ্চয়ই এ বিষয়ে সংক্ষিপ্ত পরিসরে ব্যবস্থা নেবেন।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটির ওয়েব সাইটে দেয়া তথ্যে জানা গেছে, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক গত ১০ মে তার কর্পোরেশনের সব শাখা প্রধানকে নিয়ে একটি সভা করেছেন। সেখানে বলা হয়েছে, নতুন মেয়র শেখ ফজলে নূর তাপস আগামী ১৬ মে তার দায়িত্ব বুঝে নেবেন। এ জন্য গত ৬ মাসের সব আয়-ব্যয়ের হিসাবসহ সব দফতরের হিসাব-নিকাশ তৈরি করে একটি সারসংক্ষেপ নতুন মেয়রকে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সে অনুযায়ী আগামীকাল শনিবার বিদায়ী মেয়র সাঈদ খোকনের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করবেন তাপস। মেয়র হিসেবে এটাই তার প্রথম যাত্রা। গত ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট হয়। এতে মেয়র পদে নৌকা নিয়ে বিজয়ী হন শেখ ফজলে নূর তাপস। তিনি গত ২৭ ফেব্রুয়ারি মেয়র হিসেবে শপথ নেন।


  • 48
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]