দক্ষিণ আফ্রিকায় ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা

  • 26
    Shares

দক্ষিণ আফ্রিকার নামক এলাকায় দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে গুলি করে হত্যা করা হয়েছে। একই ঘটনায় গুরুতর আহত অপর এক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৭ নভেম্বর) স্থানীয় সময় রাত ৯টার দিকে দেশটির নর্থ ওয়েস্ট প্রদেশের মাফিকিং নামক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ইমন আহমেদ ও আব্দুর রহমান। দুজনের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে উপজেলা বলে জানা গেছে। একই ঘটনায় গুরুতর আহত রুবেল হোসেনের অবস্থা আশঙ্কাজনক।

মাফিকিং-এর স্থানীয় বাংলাদেশিরা জানান, দীর্ঘদিন ধরে বাংলাদেশি দুই গ্রুপ নিজেদের মধ্যে বিভিন্ন ধরনের ঝামেলায় লিপ্ত ছিল। প্রতিপক্ষ গ্রুপ সন্ত্রাসী ভাড়া করে এ দুই হত্যাকাণ্ড ঘটাতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবাসী বলেন, দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিরা নিজেদের মধ্যে মাফিয়া সংস্কৃতি গড়ে তুলেছে। ব্যবসায়িক দ্বন্দ্ব থেকে একে অপরকে হামলা, অপহরণ ও খুন করা হচ্ছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দল, গোষ্ঠী ও অঞ্চলভিত্তিক সংঘর্ষ হরহামেশাই হচ্ছে।


  • 26
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]