দেশে এক দিনে সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু


দেশের বিভিন্ন স্থানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক ছয়টি দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরও ২২ জন। চট্টগ্রাম, বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া, ঝিনাইদহ, মুন্সিগঞ্জ ও নোয়াখালীতে এসব দুর্ঘটনা ঘটে।

নোয়াখালী

নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নে সিএনজি ও হ্যান্ডটলির (ট্রাক্টর) সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলে শাহিন আক্তার (৪৫) নামে এক গৃহবধূ নিহত হন। এ দুর্ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। আজ সন্ধ্যা ৭টার দিকে পাঠানবাড়ি সংলগ্ন বেড়িবাঁধের ওপর এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহিন আক্তার কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বাবুল হোসেনের স্ত্রী।

বগুড়া

বগুড়ার শেরপুরে বাসচাপায় দুই ট্রাকচালক নিহত হয়েছেন। আজ বিকাল সাড়ে ৪টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কে উপজেলার মীর্জাপুরে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও দুজন আহত হন।

নিহতরা হলেন- শেরপুর উপজেলার কুসুম্বী বাগড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে আবু সাঈদ (২৪) ও একই গ্রামের হবিবর রহমান হবির ছেলে আবু বক্কর (৩৫)।

ব্রাহ্মণবাড়িয়া

কসবা উপজেলার সৈয়দাবাদ এলাকায় কুমিল্লা-সিলেট মহাসড়কে ট্রাক-সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে চারজন নিহত হয়েছে। তারা সবাই একই পরিবারের সদস্য। দুর্ঘটনায় আরও চারজন গুরুতর আহত হয়েছেন।

আজ দুপুর আড়াইটার দিকে সংঘটিত এ দুর্ঘটনায় নিহতরা হলেন- কুমিল্লার মুরাদনগর থানার যাত্রাপুর গ্রামের নাবালক মিয়া (৭২), তার স্ত্রী আয়েশা খাতুন (৬০), ছোট ভাইয়ের স্ত্রী ফাতেমা (৫৫) ও নাতনি নাদিয়া (৫)।

চট্টগ্রাম

চট্টগ্রামের আনোয়ারায় পিকআপভ্যান-অটোরিকশা সংঘর্ষে জসিম (৩৫) নামে এক অটোচালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। আজ বেলা ১১টার দিকে উপজেলার আনোয়ারা-বাশঁখালী (পিএবি) সড়কের মাজার গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জসিম আনোয়ারা উপজেলার জুঁইদন্ডী ইউনিয়নে ৪নং ওয়ার্ডের মৃত মাওলানা নুর আহমদের ছেলে। আর আহতরা হলেন- ছাহাদ, আহমদ উল্লাহ, ও আরমান।

ঝিনাইদহ

ঝিনাইদহ সদর উপজেলায় অন্য বাসের সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশের খাদে পড়ে নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে দুজনের অবস্থা গুরুতর। আজ সকালে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাঁচমাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ঝিনাইদহ লাইন নামে একটি বাস ঝিনাইদহ থেকে যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল। পথে ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি বাসের সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে উল্টে যায়। এতে বাসে থাকা যাত্রীদের মধ্যে অন্তত ১০ জন আহত হন।

মুন্সীগঞ্জ

ঢাকা-মাওয়া এক্সেপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাঁসাড়া এলাকায় প্রাইভেটকার চাপায় দুজন নিহত হয়েছেন। তারা হলেন মীনা মল্লিক ও আট বছর বয়সী অচীন মল্লিক। তারা সম্পর্কে দাদি-নাতি।

আজ বেলা সাড়ে ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত দুজনের বাড়ি সিরাজদীখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের বালাশুর গ্রামে।

হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, হাসাড়া এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রাস্তার পাশে শ্রীনগর থেকে সিরাজদিখান যাওয়ার জন্য দাঁড়িয়েছিল দাদি-নাতি। এ সময় মাওয়ামুখী একটি প্রাইভেটকার চাপা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

হাসাড়া হাইওয়ে থানার ইনচার্জ বাসেদ মিয়া জানান, নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]