নতুন সিডিউলে ঢাকা-বরিশাল রুটে নতুন লঞ্চের যাত্রা শুরু


ঢাকা, ০৩ এপ্রিল (বরিশালট্রিবিউন)-ঢাকা-বরিশাল-ঢাকা রুটে যাত্রা শুরু করেছে এম ভি মানামী নামে একটি অত্যাধুনিক লঞ্চ।

বুধবার(৩ এপ্রিল) রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে এই লঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় নৌপ্রতিমন্ত্রী বলেন, গত ১০ বছর সরকার নৌপরিবহন সেক্টরে অভূতপূর্ব সফলতা অর্জন করেছে। গত ৩০ মার্চ বাংলাদেশ ভারত নৌপথে যাতায়াতে একটি ক্রুজ যুক্ত হয়েছে। শুধু দেশের অভ্যন্তরীণ ক্ষেত্রে নয়, আন্তর্জাতিক ক্ষেত্রেও সফলতা অর্জনের সক্ষম হয়েছে বাংলাদেশ।

এমভি মানামী লঞ্চ নৌপথের সকল নিদের্শনা মেনে চলবে বলেও জানান তিনি।

সালাম শিপিং লাইনস লিমিটেডের চেয়ারম্যান আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, অতিরিক্ত সচিব(উন্নয়ন) ভোলা নাথ দে ও বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মাহবুব উল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এম ভি মানামী লঞ্চটি ঢাকা-বরিশাল-ঢাকা নৌরুটে রাত ৯টা ৫৫ মিনিটে চলাচল করবে।

এতে রয়েছে বিলাসবহুল ভিআইপি ডুপ্লেক্স ও ডাবল ৪ টি কেবিন, সেমি ভিআইপি ৩ টি, ফ্যামিলি ৩ কেবিন। এছাড়া ১৪৪ টি ডাবল ও সিঙ্গেল কেবিন রয়েছে সালাম শিপিং লাইনস কর্তৃপক্ষ জানিয়েছে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।