নলছিটির প্রতাপ গ্রামের আলতাফ মুক্তিযোদ্ধা নন—সরকারি গেজেট


ঝালকাঠি : নলছিটি উপজেলার প্রতাপ গ্রামের মো. আলতাফ হোসেনের নাম মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। নলছিটির প্রয়াত মুক্তিযোদ্ধা মো. মফিজুল ইসলামের অভিযোগের প্রেক্ষিতে তালিকা থেকে আলতাফ হোসেনের নাম বাদ দেওয়া হয়। গত ৬ নভেম্বর মুক্তিযোদ্ধা কাউন্সিল এক গেজেট বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশের ৯জন অমুক্তিযোদ্ধার নাম মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দিয়ে গেজেট প্রকাশ করে।


এর পূর্বে গত ৩০ অক্টোবর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে জামুকার ৬৫ তম সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয়, বিভিন্ন মাধ্যম থেকে প্রাপ্ত অভিযোগ তদন্ত করে মুক্তিযোদ্ধা তালিকায় থাকা ৯ জনের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা না হয়েও মুক্তিযোদ্ধার সনদ সংগ্রহের অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের নাম তালিকা থেকে বাদ দিয়ে গেজেট প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়।

যাদের নাম গেজেট থেকে বাদ হয়েছে তারা হলেন, নলছিটি উপজেলার প্রতাপ গ্রামের মৃত তাছেন উদ্দিন এর ছেলে মো. আলতাফ হোসেন, খুলনা জেলার খান নাসির উদ্দিন, বিএম. মঞ্জুর রমীদ, ময়মনসিংহ জেলার মো. শমসের আলী, কুমিল্লা জেলার সরাফত আলী মজুমদার, হাবিবুর রহমান, আব্দুর রহমান, এবং চাদপুর জেলার আব্দুর রহমান ও আবদুর রাজ্জাক। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব রবীন্দ্রনাথ দত্ত গেজেটে স্বাক্ষর করেছেন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]