নির্মাণে ‘নয়ছয়’ বরগুনায় ভেঙে পড়লো প্রধানমন্ত্রীর উপহারের ঘর


বরগুনা: গত কয়েকদিন ধরে বরগুনা তালতলীতে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর নির্মাণের কাজ চলছে। এসব ঘরের মধ্যে একটি ঘর পেয়েছিলেন ওই উপজেলার বেহেলা গ্রামের মৃত রাজেস্বরের স্ত্রী বৃদ্ধা উরমিলা (৬৫)। কিন্তু ঘরের কাজ শেষ হতে না হতেই ভেঙে পড়ল তার ঘরের একটি দেয়াল।

রাজেস্বরের স্ত্রী উরমিলা বলেন, ‘ঘরের দেয়ালটি ভেঙে পড়ার ২ মিনিট আগে ঘর থেকে বাহিরে বেরিয়েছিলাম। নয়তো সরকারের দেওয়া এ ঘর আমার প্রাণ কেড়ে নিত। ঈশ্বরই আমাকে বাঁচিয়ে রেখেছেন তা না হলে দুই মিনিট আগে ঘর থেকে বের না হলে ইট চাপা পড়ে প্রাণ যেত। ’

স্থানীয়দের অভিযোগ, সরকারের দেওয়া ঘরের জন্য ঠিকাদাররা নিম্নমানের সামগ্রী ব্যবহার করছে। পরিমাণ মতো সিমেন্ট ব্যবহার না করে ঘর নির্মাণ করছে।

এ বিষয়ে উপজেলা পিআইও কর্মকর্তা রুনু বেগমের মোবাইলে ফোন করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, আমি এমন ঘটনা শোনার পর সরেজমিনে যাই এবং জানতে পারি নরম মাটিতে লবন পানি দিয়ে সিমেন্ট-বালু মেশানো হয় এ কারণে এমন অবস্থা হয়। তবে পুনরায় নতুন করে কাজ শুরু করা হয়েছে এবং স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্যদের কাজ তদারকির জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]