নিষিদ্ধ হলেন মিকা সিং


নিজের দেশে নিষিদ্ধ হলেন ভারতীয় সঙ্গীতশিল্পী মিকা সিং। ভারত-পাকিস্তান সম্পর্কের টালমাটাল অবস্থার মধ্যে করাচিতে গিয়ে গান করে তিনি বিপাকে পড়েছেন। ‘দেশের চেয়ে টাকাকে বড় চোখে দেখেছেন মিকা সিং’ – এই অভিযোগে ভারতে কঠোর নিষেধাজ্ঞার মুখে পড়লেন তিনি।


সাবেক পাক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের এক কোটিপতি আত্মীয়ের মেয়ের বিয়ে অনুষ্ঠানে গান করেছিলেন মিকা সিং। সঙ্গে ছিল তার ১৪ জনের একটি দল। ৮ আগস্টের এই অনুষ্ঠানের ভিডিও সামাজিক মাধ্যমে কয়েকজন অতিথি আপলোড করলে তা ভাইরাল হয়ে যায়।

এই প্রেক্ষিতে মিকা সিংকে ভারতে নিষিদ্ধ করে বয়কটের ঘোষণা দিয়েছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (১৩ আগস্ট) এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, তারা মিকা সিংকে সকলভাবে বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন। সিদ্ধান্ত অনুযায়ী সকল সিনেমা প্রোডাকশন হাউজ, মিউজিক কোম্পানি এবং অনলাইন মিউজিক কন্টেন্ট প্রোভাইডার মিকা সিংকে বয়কট করবে।

সংস্থাটির সভাপতি সুরেশ গুপ্ত জানিয়েছেন, তিনি এটা নিশ্চিত করবেন যেন ভারতে কেউ মিকা সিংয়ের সঙ্গে কাজ না করেন। আর যদি কেউ তা করেন, তাহলে তাকে আইনের আওতায় এনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, মিকা সিং এই অনুষ্ঠানে গান গেয়ে দেড় লাখ মার্কিন ডলার পারিশ্রমিক নিয়েছেন, যা ভারতীয় মুদ্রায় ১ কোটিরও বেশি।

এর আগে ব্রাজিলের এক মডেলকে যৌন হেনস্থার অভিযোগে গত বছরের ডিসেম্বরে মিকা সিংকে দুবাই পুলিশ গ্রেপ্তার করেছিল। ১৭ বছরের ওই মডেলের অভিযোগ ছিল, মিকা সিং তাকে আপত্তিকর মেসেজ ও অশ্লীল ছবি পাঠিয়েছিলেন।

মিকা সিং বলিউডে একের পর এক হিট গান উপহার দিয়েছেন। পশ্চিমবঙ্গের দুর্গাপুরে তার জন্ম। ‘সিং ইজ কিং’, ‘মউজা হে মউজা’, ‘ইবনে বতুতা’, ‘ধান্নো’, ‘ঢিঙ্কা চিকা’, ‘দেশি বিট’, ‘পুঙ্গি’, ‘ম্যাড আই অ্যাম ম্যাড’, ‘তুই আমার হিরো’, ‘রানি তু মে রাজা’সহ আরও অনেকগুলো জনপ্রিয় হিন্দি ও বাংলা গান গেয়েছেন তিনি।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]