নেছারাবাদের বার্ষিক মাহফিলের প্রস্তুতি শেষ পর্যায়ে


আবু বকর সিদ্দিক, ঝালকাঠি : বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ দার্শনিক আল্লামা আযীযুর রহমান হযরত কায়েদ সাহেব হুজুর (রহ:) প্রতিষ্ঠিত দক্ষিণবাংলার ঐতিহ্যধন্য ইসলামী শিক্ষা কেন্দ্র ঝালকাঠি এন এস কামিল মাদ্রাসা ও নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল ২০২০। ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে সকল প্রস্তুতি।মাহফিলের সভাপতিত্ব করবেন হযরত কায়েদ সাহেব হুজুর (রহ:) এর একমাত্র ছাহেবজাদা আমীরুল মুছলিহীন আলহাজ হযরত মাওলানা মাওলানা খলিলুর রহমান নেছারাবাদি হুজুর ।


ব্যাপক লোক সমাগম হেতু সুষ্ঠু শৃঙ্খলা বিধানকল্পে গত বছরের মতো এবারের মাহফিলও দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হবে। ২২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় শুরু হয়ে শেষ হবে ২৩ ফেব্রুয়ারি বাদ ফজর। মাহফিলে অংশ নেবেন সারা দেশ-বিদেশ কয়েক লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লি। মাহফিলে আগত বাংলাদেশের ৬৪ জেলার ভক্ত-আশেকান মেহমানদের আগমন ও অবস্থান নির্বিঘ্ন ও নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নেয়া হয়েছে বিশাল আয়োজন। নির্মাণ করা হয়েছে পাচটি প্যান্ডেল, প্যান্ডেল প্রতি পাঁচ শতাধিক মুয়াল্লেম, ১০ সহস্রাধিক স্বেচ্ছাসেবক, মেহমানদের তিন বেলা থাকা-খাওয়ার সুশৃঙ্খল ব্যবস্থা।

উপমহাদেশের অন্যতম বুযর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হজরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) প্রতিষ্ঠিত দরবারের এই মাহফিলে বরাবরের মতো এবারও দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরাম গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। মাহফিলে আগত মুসল্লিদের ইসলামী জিন্দেগি গঠনের জন্য ইছলাহি বয়ান, হাতে কলমে বাস্তব প্রশিক্ষণ ও তা’লিম গ্রহণের নিমিত্ত মুসলিম ঐক্যের আহ্বানেকে বেগবান করা হবে ।

বৃহস্পতিবার সকাল (সাড়ে ১০টায়) এন এস আলিয়া শিক্ষক মিলনায়তন সভা কক্ষে মাহফিল ব্যাবস্থাপনা কমিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় । কমিটির আহ্বায়ক গাজী মো: শহীদুল ইসলাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ, বক্তৃতা করেন । সদস্য সচিব মোঃ আবু তাহের খান, অধ্যাপক আবু জাফর মুকুল, সাবেক অধ্যক্ষ মাওলানা খলিলুর রহমান মাহফিল প্রস্তুতির যাবতীয় বিষয় সাংবাদিকদের মাধ্যমে সকলকে অবহিত করেন ।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]