পশ্চিমবঙ্গে আম্পানের বলি ৭২

  • 167
    Shares

কলকাতা: সাইক্লোন আম্ফানের তাণ্ডবে এ রাজ্যে ৭২ জনের মৃত্যু হয়েছে বলে বৃহস্পতিবার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাজ্যে আম্ফানের তাণ্ডবে বহু ঘরবাড়ি ভেঙে পড়ে। ফলে করোনা ভাইরাসের পরিস্থিতি মাথায় রেখে মানুষকে নিরাপদ জায়গায় পৌঁছে দিতে গিয়ে চ্যালেঞ্জের মুখে পড়তে হয় প্রশাসনকে।

মুখ্যমন্ত্রী বলেন, আগে এই ধরণের বিপর্যয় দেখেননি তিনি এবং প্রধানমন্ত্রীকে রাজ্যে এসে পরিস্থিতি খতিয়ে দেখার অনুরোধ জানাবেন।

তাঁর কথায়, বহু মানুষ হতাহত হয়েছে। আমি ঘোষণা করছি, সাইক্লোন আম্ফানে মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ টাকা করে দেওয়া হবে।

রাজ্যে বুধবার আছড়ে পড়ে সাইক্লোন আম্ফান, ফলে ১৮৫ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, পুরো দেশ বাংলার সঙ্গে রয়েছে এবং ক্ষতিগ্রস্তদের সাহায্যে কোনও কার্পণ্য করা হবে না।

গতকাল সন্ধ্যায় মুখ্যমন্ত্রী বলেন. করোনা ভাইরাস অতিমারীর থেকেও পরিস্থিতি ভয়াবহ আম্ফানের প্রভাবে, পাশাপাশি রাজ্যে প্রায় ১ লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী।


  • 167
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]