পাকিস্তান সফরে টাইগারদের সম্ভাব্য দল


হঠাৎই দৃশ্যপটে নাটকীয় পরিবর্তন। পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাওয়া বাংলাদেশ টেস্ট ও ওয়ানডে সিরিজও খেলবে। আগামী ২৪ জানুয়ারি শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তার দুই দিন আগে ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ ক্রিকেট দল। আজ বা কালের মধ্যেই সেই দল ঘোষণা হতে পারে। ইতোমধ্যে বিসিবিতে খেলোয়াড় তালিকা জমা দিয়েছেন নির্বাচকরা। বোর্ড প্রেসিডেন্টের অনুমোদন পেলেই তা ঘোষণা হয়ে যাবে বলে একটি সূত্র নিশ্চিত করেন।

এর পর আগামী ১৯ জানুয়ারি থেকে মিরপুর শেরেবাংলায় তিন দিনের ছোট অনুশীলন ক্যাম্প করবেন খেলোয়াড়রা। এটি চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। এদিন সকালে বিসিবির ক্রিকেট অপারেশনস ম্যানেজার সাব্বির খান এ তথ্য দিয়েছেন। পাকিস্তান সফরে প্রথম দফায় শুধু তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তাই ধারণা করা হচ্ছে– চলতি বিপিএলের পারফরম্যান্স বিবেচনা করে দল ঘোষণা করা হতে পারে।

তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, সিরিজটি হচ্ছে ব্যাক টু ব্যাক। তাই ভারত সফরের দল থেকে খুব বেশি পরিবর্তন আনা হবে না। এ ছাড়া গেল সফরে থাকা প্রায় সবাই বিপিএলে ভালো পারফরম্যান্স করেছে। তাই দু-একটি জায়গা নিয়ে ভাবতে হবে। এ ছাড়া স্কোয়াডে তেমন রদবদল আসার সম্ভাবনা নেই।

পাকিস্তান সফরে সম্ভাব্য টি-টোয়েন্টি দল:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, এবাদত হোসেন, মেহেদী হাসান ও ইমরুল কায়েস।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]