পাটগ্রামে সীমান্তে বিএসএফের গুলিতে ব্যবসায়ী নিহত


লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ঝালঙ্গী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোরা গুলিতে আবুল কালাম আজাদ (৩০) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালাঙ্গী সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত আবুল কালাম আজাদ ওই ইউনিয়নের ঝালঙ্গী গ্রামের জয়নুল আবেদীনের ছেলে।

রংপুর-৬১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবি ও পাটগ্রাম থানা পুলিশ সূত্রে জানা যায়, আবুল কালাম আজাদসহ ৫-৬ জনের একটি দল সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৭ নম্বর সাব পিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যায়। এ সময় ভারতের কোচবিহার জেলার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুড়লে আবুল কালাম আজাদ গলায় ও মাথায় আঘাত পেয়ে আহত হন। তার সহযোগীরা উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নেয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে আবুল কালামের মৃত্যু হয়।

রংপুর-৬১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হক বলেন, নিহত আবুল কালামের মরদেহ পাটগ্রাম থানায় রয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য শনিবার মর্গে প্রেরণ করবে পুলিশ।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]