পারাবত-১২ লঞ্চের ক্যাফেতে ১৫ হাজার টাকা জরিমানা

  • 69
    Shares

বরিশাল-ঢাকা রুটের বিলাসবহুল এমভি পারাবত-১২ লঞ্চের ক্যাফেতে খাবারের দাম বেশি রাখায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া এ জরিমানা করেন।

তিনি জানান, গত ১৬ সেপ্টেম্বর পারাবত-১২ লঞ্চের ক্যাফে শাওন এক লঞ্চ যাত্রীরা নিকট থেকে পানি ও মুরগির মাংসের দাম বেশি রাখে। যেখানে ১৫ টাকার মিনারেল ওয়াটার ২৫ টাকায় এবং মূল্য তালিকা থেকে অপেক্ষাকৃত ৩০ টাকা বেশি দামে কোয়ার্টার মুরগির মাংস বিক্রয় করা হয়।

পরবর্তীতে ওই যাত্রী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরে একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগের প্রেক্ষিতে শুনানির দিন ধার্য করা হয় মঙ্গলবার (২২ অক্টোবর)। ধার্য তারিখে অভিযোগকারী ও অভিযুক্ত প্রতিষ্ঠান প্রতিনিধির উপস্থিতিতে অধিক মূল্যে পণ্য বিক্রয়ের বিষয়টি প্রমাণিত হওয়ায় পারাবত-১২ লঞ্চের ক্যাফে শাওনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী অভিযোগকারী ক্রেতাকে জরিমানার ২৫ শতাংশ অর্থ হিসেবে ৩ হাজার ৭৫০ টাকা প্রদান করা হয়।


  • 69
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]