পিরোজপুরে করোনার ঔষধ বিক্রি, হেমিও চিকিৎসককে জরিমানা


পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে করোনা ভাইরাসের ঔষধ বিক্রির দায়ে শ্যাম দুলাল হালদার নামের এক হোমিও চিকিৎসককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  বুধবার দুপুরে পিরোজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল এ জরিমানা করেন।

জানাগেছে, পিরোজপুর শহরের বাইপাস সড়ক সংলগ্ন মণ্ডল পাড়া এলাকায় ‘রসময় হোমিও হল’র মালিক শ্যাম দুলাল হালদার তাঁর হেমিও চেম্বারের সামনে করোনাভাইরাসের চিকিৎসা দেওয়া এবং প্রতিষেধক বিক্রির সাইনবোর্ড টানিয়ে ওষুধ বিক্রি করছিলেন।

বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে এলে আজ দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল সেখানে অভিযান পরিচালনা করেন এবং এর সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হোমিও চিকিৎসককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৪৪ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় ওই চিকিৎসক সাইনবোর্ড সরিয়ে নেয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পাল সাংবাদিকদের জানান, বিশ্বের কোথাও এখন পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধক ঔষধ আবিষ্কার হয়নি। রসময় হোমিও হল সাইনবোর্ড টাঙ্গিয়ে করোনার ঔষধ বিক্রি করছে। এ প্রতারণার দায়ে তাঁকে জরিমানা করা হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]