বোরহানউদ্দিনে

বন্ধকি জমি ফেরত পেতে দ্বারে দ্বারে ঘুরছে মুক্তিযোদ্ধা পরিবার

  • 2
    Shares

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলা বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নে বন্ধকি জমি ফেরত পেতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছে মৃত মুক্তিযোদ্ধা জিয়াউল হক এর স্ত্রী রওশন আরা বেগম। সূত্র মতে জানা গেছে, দেউলা ৪ নং ওয়ার্ডের মৃত মুক্তিযোদ্ধা জিয়াউল হক এর স্ত্রী রওশন আরা বেগম সন্তানদের জরুরী টাকার প্রয়োজনে ২০০৯ সালে শর্ত সাপেক্ষে দেউলা মৌজায় এস,এ ৫৫৮, ৫৬৭, ৫৮২ খতিয়ানে ৩২ শতাংশ জমি ১ লক্ষ ১১ হাজার টাকায় বন্ধক রাখে তার স্বামীর বাড়ীর নুরুল ইসলাম এর কাছে। ওই টাকা ফেরত দিলে রওশন আরা কে ৩২ শতাংশ জমি বন্ধকি স্ট্যাম্প সহ ফেরত দেয়ার কথা ছিল।

ওই টাকা ফেরত নিয়ে গত ৩ বছর যাবত নানা অজুহাতে ওই জমির স্ট্যাম্প ও জমি বুঝ দিচ্ছে না নুরুল ইসলাম। নুরুল ইসলাম এর ছেলে বাবু মিঝি ওই বন্ধকি জমি ফেরত নিতে হলে আরোও ৩ লক্ষ টাকা অতিরিক্ত দাবী করে। এ টাকা না দেয়ার কারণে বন্ধকি জমি ফেরত দিচ্ছে না। এছাড়াও ওই জমিতে জোর পূর্বক জবর দখল করে যাচ্ছে এবং মুক্তিযোদ্ধা পরিবারকে নানা হুমকি দুমকি দিচ্ছে বাবু মিঝি। তাদের বন্ধকি জমি ফেরত পেতে গত ১৭-১২-২০১৯ ইং তারিখে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার বরাবর আবেদন করেন রওশন আরা বেগম।

এব্যাপারে নুরুল ইসলাম এর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, তারা সময় মত জমি ফেরত নিতে পারে নি। তাই বর্তমান মূল্য হিসাবে কিছু টাকা বেশি চাচ্ছি।


  • 2
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]